আন্দোলনকারী ট্রাক চালকদের ঘরে ফিরতে বললেন জাস্টিন ট্রুডো | Justin Trudeau told protesting truck drivers to return home

0
17

AVvXsEiKTm3KYK1k9EaJG5R5B5 VoGTtR0Tt1pZpCeFwS1WH8Mfl2iaQdHCQ89UKUszx4BWK BxsCjO9tJSRPsteJhzokdY9KMePJKywPDOaE4m92oZCL3 07mm0hXNU54TDUfskSPlzqpZTp5gfWOLsC5NHI a5 OGWloGGw6gGcmticDsaYa8M5lTbZabn=s16000

করোনার টিকা বাধ্যতামূলক করার প্রতিবাদে ট্রাক চালকদের আন্দোলনে কার্যত অচল হয়ে পড়েছে কানাডার ওন্টারিও রাজ্য। প্রায় দুই সপ্তাহ ধরে চলছে বিক্ষোভ কর্মসূচি। পরিস্থিতি নিয়ন্ত্রণে জারি রয়েছে জরুরি অবস্থা। তারপরও আন্দোলন অব্যাহত থাকায় এবার ট্রাক চালকদের ঘরে ফিরতে সতর্ক বার্তা উচ্চারণ করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

স্থানীয় সময় শুক্রবার (১১ ফেব্রুয়ারি) জাস্টিন ট্রুডো বলেন, আপনাদের কথা শোনা হয়েছে, এখন বাড়ি ফিরতে হবে। ট্রাক চালকদের সতর্ক করে তিনি আরও বলেন, আন্দোলন বন্ধ না করলে, লাইসেন্স বাতিল করা হবে। সেটি করা হলে চাকরি, দৈনন্দিন জীবনযাপন, এমনকি আন্তর্জাতিক ভ্রমণে, বিশেষ করে আমেরিকায় যেতেও বাধার সম্মুখীন হতে হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ট্রাক চালকদের করোনা টিকা বাধ্যতামূলক করতে সরকারের উদ্যোগের বিরোধিতা করে ‘ফ্রিডম কনভয়’ নামে বিক্ষোভ শুরু হয় দেশটিতে। ফলে রাজধানী অটোয়াসহ পুরো দেশের স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

ওন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড এর আগে হুঁশিয়ারি দিয়ে বলেন, গুরুত্বপূর্ণ অফিস আদালত বন্ধ করে বিক্ষোভ করা সম্পূর্ণ অবৈধ। এমন আদেশের পরও ট্রাক চালকরা এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখলে জরিমানা এবং এক বছরের সাজা ভোগ করতে হতে পারে। তিনি আন্দোলনকারী ট্রাক চালকদের উদ্দেশ্যে বলেন, আন্তর্জাতিক সীমান্ত ক্রসিং, বিমানবন্দর, প্রধান মহাসড়ক, জনগণ এবং যেকোনও পরিষেবা চলাচলে বাধা সৃষ্টি করলে তাদের জন্য এ আদেশ প্রযোজ্য হবে।

সূত্র: আল-জাজিরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here