জনের ‘বিগ বস’ কিনলে মোটরসাইকেল উপহার !

0
10

 

AVvXsEgFNd mCInXtODbTtuUbVOWn12TBLM BOxaT6m0DcSeW5Zwoy6aCtvVOP8iLYMks8z59yZ lTNumhvUssZFMKG5zdx0Ps GX uOMVVZu9URwpxY YHTtu01sRaq3DB8DIXCmm2WqrZtPJ Fu7mmaEOXUCEP7rjD L5vTokhDcQ0VCbFCbsLACFkVxyD=w635 h357

জনের ‘বিগ বস’ কিনলে মোটরসাইকেল উপহার! 

১ হাজার ৫৫০ কেজি (প্রায় ৩৭ মনের বেশি) ওজনের ‘বিগ বস’কে কিনলেই পাওয়া যাবে একটি পালসার মোটরসাইকেল। ‘বিগ বস’ নামের ষাঁড়টির দাম হাঁকানো হয়েছে ৩৫ লাখ টাকা।

যেকোন উৎসব এলেই দেখা যায় বিভিন্ন পণ্যে অফারের হিড়িক লেগে যায়। কেউ দেন একটার সঙ্গে অন্যটা ফ্রি। আবার কেউ দেন দামে ছাড়। তবে এবারের কোরবানির হাটে বিক্রির জন্য ‘বিগ বস’ নামের একটি ষাঁড়ের সঙ্গে মোটরসাইকেল উপহার দেওয়ায় সিদ্ধান্ত নিয়েছেন ষাঁড়টির মালিক।

AVvXsEgarCZaMRbwU3hBINY7TC MUvlXaYKJK6mDPB9bYnyeLVB2Jpbmf793D1ypnifRbHQdi60OS4gV8ibGSXcCAzvEF0584YveqYR9FrPKShCFa6ePO5iIoYZ pHJgg 2kROKSuP7Tauo0JFWusSOTPLLkw1EY81U kfa7ZfArgrCRg3UkzQAhsSH7skDq=w633 h356

আসন্ন কোরবানির ঈদে গরুটি (বিগ বস) বিক্রির জন্য প্রস্তুত করেছেন আফিল উদ্দীন। সে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়নের তালতলা গ্রামের বাসিন্দা। বিশাল আকৃতির ষাঁড়টি দেখতে প্রতিদিন তাঁর বাড়িতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ভিড় জমাচ্ছেন। পাঁচ বছর আগে তিনি একটি গরু ক্রয় করেন। প্রাকৃতিক খাবার ও ফলমূল খাওয়ানোর পর গরুটি এখন বিশাল আকারের হয়েছে। নাম রাখা হয়েছে ‘বিগ বস’। বিগ বসের ওজন এখন প্রায় ৩৭ মণ। উচ্চতা ৬ ফুট আর লম্বায় ১০ ফুট। 

AVvXsEjXZVJ7whteKe10DNAPVDEdXqdORQle0T39c9qHbjPXfJAbMraIdYe19 Ig0noOAz W eE bYIIfmWVYqAhkZ00TbmqlAEDAqQdSBKsbwSQX whcM7yDOeRPYVxSiZDffAaTLZp7vYPiRzJIukakC8wrroF9rGfUK0xK8ClNeRhXsS7L 6ff9tqgpXe=w611 h359

প্রতিনিয়ত গরুটি দেখার জন্য আফিল উদ্দীনের বাড়িতে ভিড় করছে উৎসুক জনতা। ঢাকাসহ বিভিন্ন জেলা থেকেও গরুটি কেনার জন্য ছুটে আসছেন অনেকে। তবে দামে না মেলায় কিনতে পারছেন না তারা।

প্রতিবেশী মোকসেদ আলী বলেন, আফিলউদ্দীন গরুটির জন্য অনেক পরিশ্রম করেছেন। আশা করছি কোরবানির ঈদে ভালো দামে বিক্রি করতে পারবেন।

গরুটি কিনতে আসা ব্যবসায়ী ইমরান হোসেন বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে গরুটি সম্পর্কে জানতে পারি। তারপরে এখানে গরুটি ক্রয় করার জন্য আসি। মালিক অনেক বেশি দাম চাওয়ায় আমি নিতে পারিনি। 

AVvXsEjJf9BJiAZ24buYqSZV5aOoEjfE39rt8VimXTaoKqSEAzPoCgZyBLLTBhIFM4ASiJtRSqCiLc LqQkbmyFpMx25De12DkSzCZSryodxiHbY8yTeholIlNWEJiznyQ2hkV3JRV3J8zGewInAQNMLQDCXv1FbN78VA25j3D0wUcjVL8dDGJWKnvswLHFM=w626 h354

গরুর মালিক আফিল উদ্দিন বলেন,আমি কোন গরু ব্যবসায়ী নই। শখের বসে এলএলসি জাতের গরুটি ক্রয় করেছিলাম এক বছর বয়সে।পাঁচ বছর ধরে আদর-যত্নে ষাঁড়টিকে লালন করছি। দানাদার ও তরল খাদ্য হিসেবে খইল, ভুট্টা, বুট ও ছোলার ভুসি, খড়, নেপিয়ার ঘাস ও কুঁড়া খাওয়াই। পাশাপাশি খাওয়ানো হয় বিভিন্ন ফলমূল। এখন বিগ বসের পেছনে প্রতিদিন খাবার লাগে ২ হাজার থেকে আড়াই হাজার টাকার। তারপর এটির পেছনে পাঁচ বছর সময় দিয়েছি। গরুকে মোটাতাজা করার জন্য কোনো প্রকার ওষুধ ব্যবহার করিনি।

এলাকায় যে কয়টা ষাঁড় আছে, সেগুলোর তুলনায় আকারে অনেক বড় হওয়ায় তিনি ষাঁড়টির নাম রেখেছেন ‘বিগ বস’।

AVvXsEhDT81uyC5StRcNa7w0nEZUzUEENsLQgfZjxYLQNPXR8XSK0wUBxF09f58yVCCzJUCUB5bEZ8jsEPRKMl85SUTJMHhnSAnrw6TbzF7UiktYHRrIYANv3HeQuLaZHAm Qr1Lmlbe8zV6NRD NSB4hsntJtPzolVqR9wYJgItOw0lIngLkn7pgfjyvFBK=w621 h363

বিগ বসের দাম কত জিজ্ঞেস করতেই আফিল উদ্দিন বলেন, ‘বিগ বসের’ ওজন ১ হাজার ৫০০ কেজির বেশি। তাই দাম চাচ্ছি ৩৫ লাখ টাকা। এই দামে কিনলে বিগ বসের সঙ্গে টিভিএস ব্র্যান্ডের একটি মোটর সাইকেল উপহার দেব।’ এখন পর্যন্ত এটির দাম ২২ লাখ টাকা উঠেছে। 

ষাঁড়ের সঙ্গে মোটরসাইকেল কেন জানতে চাইলে আফিল উদ্দিন বললেন, ‘ঈদের খুশিতে কতজন কতভাবে উপহার দেয়। আমি নাহয় একটি মোটরসাইকেল উপহার দিয়ে বিগ বসকে স্মরণীয় করে রাখতে চাই।

হরিপুর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবু কায়েস বিন আজিজ  বলেন, বিগ বস, নামের গরুটি আমাদের জেলার মধ্যে সবচেয়ে বড় আকৃতির ও বেশি ওজনের গরু। আমরা আমাদের পক্ষ থেকে প্রায়ই সেটির খোঁজখবর নিই। এবারের কোরবানির হাটে তাঁর বড় আকারের ষাঁড়টি বিক্রির জন্য উঠবে। তিনি ন্যায্যমূল্য পাবেন বলে আশা করেন এই কর্মকর্তা

আরো পড়ুন:

  1. ইউক্রেন যুদ্ধ নিয়ে বাইডেনকে ভারতের অবস্থান জানালেন মোদী
  2. ইউক্রেন, পাকিস্তান, শ্রীলঙ্কা সঙ্কটের মধ্যে মোদী-বাইডেন এর ভার্চুয়াল বৈঠক আজ
  3. পরশুরামে ৫শতাধিক পরিবারের মাঝে “ঢাকাস্থ” পরশুরাম সমিতি”র ইফতার সামগ্রী বিতরণ
  4. ফরিদপুরের ভাঙ্গায় পূর্ব শত্রুতা ও আধিপত্য নিয়ে ২ যুবককে কুপিয়ে হত্যা এবং আহত ১
  5. ফেনীতে ভ্রাম্যমান আদলতের অভিযানে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা, ২ ইউপি সদস্য সহ ৬জনের বিরুদ্ধে মামলা
  6. ফেনীতে কোটি টাকা মুল্যের ভারতীয় শাড়ি, থান কাপড়, থ্রি-পিস ও লেহেঙ্গাসহ চোরাকারবারী আটক
  7. অনলাইন নিউজ পোর্টাল মুক্তির ৭১ নিউজের সম্পাদকের ৪৩তম জন্মবার্ষিকী
  8. দাগনভূঞায় প্রেমিককে জানাজায় হাজির করার অনুরোধ জানিয়ে কিশোরীর আত্মহত্যা
  9. সোনাগাজীতে নারীদের উত্ত্যাক্তের প্রতিবাদ করায় বৃদ্ধকে পিটিয়ে আহত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here