ঝিনাইগাতীতে ইসলামী ফাউন্ডেশনর মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের কমিটি গঠন

0
16

 

AVvXsEjV36h Y j5FekLnak6Zm40CTXUYNQVBQGZ1aKrcZI5ogZKIhJfz H4l1nwlAbBXGMQaxHQdvo5EnlrkHNE3xfZOx bk6J3DhzNib9kghSoMPmYDmmb8RcN9KyAtXgd hMbqZugnj1D11 sj38CvU5uJ01TBiqO0QXdWFEOEyvyCruOUcsnCO6rdxye=w638 h358

ঝিনাইগাতীতে ইসলামী ফাউন্ডেশনর মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের কমিটি গঠন

মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ, ঝিনাইগাতী উপজেলা শাখার কমিটি গঠন করা হয়েছে।  হাফেজ মাহফুজুর রহমানকে সভাপতি,  মো. আব্দুল কাদিরকে সাধারণ সম্পাদক ও মো. ফজলুল করিমকে সাংগঠনিক সম্পাদক করে ৩ বছর মেয়াদী ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। 


১৮ আগষ্ট বৃহস্পতিবার সকালে উপজেলা মডেল রিসোর্স  সেন্টারে এ কমিটি গঠন করা হয়। মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ, ঝিনাইগাতী উপজেলা শাখার আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ত করেন, মউশিক শিক্ষক আব্দুস সালাম। 

মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের ময়মনসিংহ  বিভাগের শিক্ষা বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল কাদিরের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের ময়মনসিংহ  বিভাগের সহ-সভাপতি ও শেরপুর জেলার সভাপতি মাওলানা নজরুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের ময়মনসিংহ  বিভাগের সহ-সাধারণ সম্পাদক ও শেরপুর জেলার সাধারণ সম্পাদক মাওলানা মারুফুর রহমান। 


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের ময়মনসিংহ  বিভাগের সহ-সভাপতি মাওলানা রফিকুল ইসলাম,মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের ময়মনসিংহ  বিভাগের সমাজসেবা সম্পাদক মাওলানা মাহফুজুর রহমান, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের ময়মনসিংহ  বিভাগের  সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের ময়মনসিংহ  বিভাগের সদস্য  মো. ফজলুল হক, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের ঝিনাইগাতী উপজেলার শিক্ষক জাহাঙ্গীর আলম প্রমুখ।

AVvXsEjfNb5KakrjXWgj WZfOAqAVFvGEqqWnLyiQMSfdghLwvKnRkNqEYUh4Q2Y0YWyP5AEBTgyYDU3ffT2flSXUhgVnEHF tzKCK8AtyCZDDyE86nGXY33oVz4JlmXoGjLbYEFwN c1pipw360AwqA8Al6r73qiNY0i06oeHuiyTP764yh5xSOFKFbH5oA=w613 h460


বক্তারা মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের লক্ষ্য ও উদ্দেশ্য উল্লেখ করে বক্তারা বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকের মাধ্যমে দ্বিনী এলেম শিক্ষা দানে দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তির জন্য আল্লাহর সন্তুষ্টি অর্জন। সারা দেশে প্রায় ৭০ হাজার মউশিক শিক্ষকদেরকে একই প্লাটফরমে সু-সংগঠিত করা। জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্যবিবাহ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও সামাজিক সমস্যা সমাধানে সরকারের আদেশ বাস্তবায়নে সহযোগিতা করা। 


ইসলামিক ফাউন্ডেশনের প্রচার ও প্রসারে সরকারের সমস্যাগুলো তৃর্ণমুল পর্যায়ে পৌঁছাতে সহযোগিতা করা। শিক্ষকদের কল্যাণের জন্য প্রাকৃতিক দূর্যোগ, দ্বৈব দূর্ঘটনা ও মৃত্যেুকালীণ আর্থিক সহযোগীতা প্রদান করা। মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ-বাংলাদেশ, ইসলামী ভাবধারার পরামর্শের ভিত্তিতে পরিচালিত করা। শিক্ষকদের আত্মমর্যাদা এবং ইসলামিক ফাউন্ডেশনের মর্যাদা রক্ষা করার পাশাপাশি নৈতিক শিক্ষা ও আদর্শ জাতি গঠনে কোমলমতি শিশু ও বয়স্ক লোকদের বুনিয়াদি শিক্ষা স্থায়ী করার প্রচেষ্টা অব্যাহত রাখা ইত্যাদি।


আরো পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here