ঝিনাইগাতীতে বিধ্বস্ত সেতু সংস্কার না করায় ভোগান্তিতে ৬ গ্রামের মানুষ

0
11

AVvXsEjSycq528TSaXP2KiwY7c9xkzd18ISbqHP0mSBZGyNTXeev KVGQ0YfcicGgMjbCR3u6xDFATOz391igwVWA9Y0yiTBc5oDK 4crzmlKGxSmxg2j7YeWZO5Q6yoMgLsubQt zOzO TJ5u ArGVE31P5B8TDd3oBNR rzmAdvour13aIxwzGr1NVcYa9=w639 h360

ঝিনাইগাতীতে বিধ্বস্ত সেতু সংস্কার না করায় ভোগান্তিতে ৬ গ্রামের মানুষ 

শেরপুরের ঝিনাইগাতীতে মালিঝি নদীর ড্যাইনেরপাড় বিধ্বস্ত সেতুটি সংস্কার না করায় ৬গ্রামের মানুষ চরম ভোগান্তির স্বীকার হচ্ছে।   সেতুর পাশ দিয়ে  বাঁশের সাঁকো তৈরি করে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে ওইসব এলাকার জনসাধারণ। জানাগেছে গত ৯ জুন পাহাড়ি ঢলের পানির তোড়ে এ সেতুটি বিধ্বস্ত হয়।  ফলে  যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয় ৬ গ্রামের মানুষের। 

মালিঝিকান্দা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা বলেন  মালিঝি নদীর ড্যাইনের পাড়ে একটি সেতু নির্মানের দাবি উঠে দেশ স্বাধীনের পর থেকেই। এ বিষয়ে  বিভিন্ন সময় উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় আবেদন নিবেদন ও করা হয়েছে। প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছ থেকে আশ্বাসও পাওয়া গেছে।  কিন্তু দীর্ঘ ৫০ বছরেও তা বাস্তবায়িত  হয়নি। 

নয়াপাড়া, টাঙ্গারীপাড়া,বাইতেগাঁও, হাসলিগাঁও,  কুরুলিয়াকান্দা ও ড্যাইনেরপাড় সহ ৬ গ্রামের শতশত মানুষ এ নদী পারি দিয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে। কিন্তু একটি সেতুর অভাবে শতশত মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ড্যাইনেরপাড় গ্রামের হামিদ মিয়া বলেন ৬ গ্রামের মানুষের দুর্ভোগ লাগবে স্থানীয় প্রশাসন গত বছর একটি কাঠের সেতু নির্মাণ করে। এ সেতুর উপর দিয়ে দিনেরাতে চলাচল করে আসছিল স্থানীয়রা। 

গত ৯ জুন পাহাড়ি ঢলের পানির তোড়ে  সেতুটি বিধ্বস্ত হয়। এতে এলাকার সাথে উপজেলা সদরের  যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরে। নয়াপাড়া গ্রামের আনছার আলী বলেন  সেতুটি বিধ্বস্ত হয়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরলে ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তা আর চালু করার কোন উদ্যোগ গ্রহন করা হয়নি। পথচারী  মোঃ হাবেজ আলী ও মোহাম্মদ আলী বলেন,  প্রশাসনের পক্ষ থেকে গত প্রায় দুই মাসেও বিধ্বস্ত সেতুটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। এতে   তারা উক্ত বিধ্বস্ত সেতুর পাশ দিয়ে একটি বাঁশের সাঁকো তৈরি করে   জীবনের ঝুকি নিয়ে যাতায়াত করে আসছেন তারা। তবে কোমলমতি শিশু কিশোররা এ সাঁকোতে পারাপার হতে পারে না। এলাকায় উৎপাদিত কৃষি পন্য ও গবাদিপশু নিয়ে বিপাকে রয়েছেন কৃষকেরা। 

এবিষয়ে মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মোজাম্মেল হক বলেন,এখানে একটি  সেতু নির্মান জরুরি প্রয়োজন। উপজেলা প্রকৌশলী শুভ বসাক বলেন, বিষয়টি আমার জানা নেই। সরেজমিনে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে 

আরো পড়ুন:


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here