ঝিনাইগাতীতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত

0
10

 

AVvXsEiUBxxU zdzOPLSrlqIsoyaBJUsuDKU4zoIm 0v6i 2PjAuMkLp lqqmF01evv1s3kjqAVcYiUjWPTkNia0G8pZgiyEJ0qZfZTZi2dU7PYosDJCbiGlA61aOb7ps4FlVJvbBsUloqT37 q3cHBGOeDc6aBb l99tgQatxi44cmSQZNNkGZfcd3xtb6L=w640 h360

ঝিনাইগাতীতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বানিয়াপাড়া কমিউনিটি (নব) স:প্রা: বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ছাইদুজ্জামানকে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে সাময়িক ভাবে বরখাস্ত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম। অতঃপর তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরও করা হয়েছে। 

গত ৩০ আগষ্ট তাহার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রাথমিক ভাবে প্রমানিত হওয়ায় সরকারি চাকুরি আইন-২০১৮ সনের ৩৯(১) উপ-ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, এলাকাবাসীদের পক্ষ থেকে বানিয়াপাড়া কমিউনিটি (নব) স:প্রা: বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ছাইদুজ্জামানের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের জমিদাতা সদস্য ইদ্রিস আলী বাদী হয়ে বিভিন্ন বিষয়ে বিভাগীয় উপ-পরিচালক, প্রাথমিক শিক্ষা অফিস, ময়মনসিংহ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 


উক্ত অভিযোগের প্রেক্ষিতে জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারদ্বয় উক্ত বিষয়ে তদন্ত করে   সত্যতা পান যে,ওই প্রধান শিক্ষক সরকারি নির্দেশনা থাকা সত্বেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করেননি। একই দিনে জাতীয় পতাকা উত্তোলনের পর ফ্লাগ রুলস এর ব্যতয় ঘটিয়ে রাতেও পতাকা উত্তোলন করে রাখেন। 


কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদানের নামে প্রহসন মূলক আচরণ করার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী পালন বিষয়ে নেতিবাচক মন্তব্য করেন। যাহা পুরো এলাকাবাসীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। 


উক্ত বিষয়গুলো প্রাথমিক ভাবে প্রমানিত হওয়ায় জেলা প্রাথমিক শিক্ষা অফিস ৩৮.০১.৮৯০০.০০০.০৪.০০৫.২০-৭৯১(৭) স্মারকমুলে সরকারি চাকুরি আইন-২০১৮ সনের ৩৯(১) উপ-ধারা অনুযায়ী গত ৩১ আগষ্ট/২২ইং তারিখ থেকে তাকে সরকারি চাকুরী থেকে সাময়িক ভাবে বরখাস্ত করেন। তবে তিনি সাময়িক বরখাস্ত থাকাকালীন  সরকারী বিধি মোতাবেক খোরাকী ভাতা পাবেন।

এ ব্যাপারে বানিয়াপাড়া কমিউনিটি (নব) স:প্রা: বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ছাইদুজ্জামানের মোবাইল ফোনে বারংবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নুরুন নবী’র সাথে যোগাযোগ করা হলে তিনি সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

আরো পড়ুন:


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here