পড়ে গিয়ে মলত্যাগ করে ফেলেছে পুতিন: নিউইয়র্ক পোস্ট

0
12

 

%E0%A6%AA%E0%A7%81%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%A8

পড়ে গিয়ে মলত্যাগ করে ফেলেছে পুতিন: নিউইয়র্ক পোস্ট

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মস্কোতে তাঁর সরকারি বাসভবনে সিঁড়ি থেকে পড়ে গিয়ে আঘাত পেয়েছেন। এরপর তিনি সেখানেই মলত্যাগ করেছেন। পুতিনের নিরাপত্তা দলের সঙ্গে সংশ্লিষ্ট টেলিগ্রাম চ্যানেলের বরাত দিয়ে নিউইয়র্ক পোস্টের খবরে এমন তথ্য জানানো হয়েছে।

ওই খবরে বলা হয়, ৭০ বছর বয়সী পুতিন সিঁড়ি থেকে পাঁচ ধাপ নিচে পড়ে গিয়ে মেরুদণ্ডের নিচের অংশে আঘাত পান। টেলিগ্রাম চ্যানেল সূত্র বলছে, পুতিনের পাকস্থলী ও অন্ত্র ক্যানসারে আক্রান্ত হওয়ায় পড়ে গিয়ে আঘাত পাওয়ার পরে তিনি মলত্যাগ করে ফেলেন।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম এক্সপ্রেসের খবর বলছে, গত মাসে কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেলের সঙ্গে বৈঠক চলাকালে পুতিনের হাত কাঁপছিল ও ফ্যাকাশে দেখাচ্ছিল। যুক্তরাজ্যভিত্তিক ওই সংবাদমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, রাশিয়ার নেতাকে ওই বৈঠক চলাকালে অস্বস্তিকরভাবে পা নাড়াতে দেখা গেছে।

নিউইয়র্ক পোস্টের খবর বলছে, পুতিনের পড়ে যাওয়ার ঘটনায় তাঁর অসুস্থতা নিয়ে যে গুজব রটেছে, তার সত্যতা আবার প্রমাণিত হলো। সাবেক এক ব্রিটিশ গুপ্তচর বলেছেন, ৭০ বছর বয়সী রাশিয়ার প্রেসিডেন্ট ‘গুরুতর অসুস্থ।’ ইউক্রেনে যা ঘটছে, তাতে পুতিনের অসুস্থতা প্রভাব ফেলছে।

পুতিনের সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র বলেছে ‘পুতিন ব্লাড ক্যানসারে আক্রান্ত ও খুব অসুস্থ।’

পুতিনের অসুস্থতা নিয়ে প্রথমবারের মতো খবর প্রকাশ হচ্ছে, তা নয়। মার্কিন গণমাধ্যমগুলো প্রায়ই পুতিন ক্যানসারে আক্রান্ত বলে খবর প্রকাশ করে। ২০১৪ সালে পুতিনের মুখপাত্র যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে প্রকাশিত এসব খবরের উপহাস করেন। তিনি বলেন, ‘সংবাদকর্মীদের এই ফাঁদ থেকে বেরিয়ে আসা উচিত।’

রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের ৯ মাস পার হয়েছে। পুতিন বলেছেন,  ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করায় তাঁর কোনো অনুতাপ নেই।

আরো পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here