প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়াদিল্লি পৌঁছে গেছেন

0
17

 

AVvXsEjSQRmIhTzcW1jzr1Yv7ZWkNFWqyDeodSoCPMWuLHI WP4DXeohTMBoHiKa73AyyqaEc3sLcGK ZWZtC5ZVCkOHRK 5W4aoqWlGful99hRmG5sPV1MgMS9diuY9prYKTG0wks16RwEYELolVSDEZVb9CLtKoOd8guoVJPr41SKfF0MiZf6NkMMyeiyY=w384 h216

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়াদিল্লি পৌঁছে গেছেন 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের রাষ্ট্রীয় সফরে আজ সোমবার দুপুরে নয়াদিল্লি এসেছেন।

নয়াদিল্লির স্থানীয় সময় দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পালাম বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ। উপস্থিত ছিলেন নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান ও ঢাকায় ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী ফ্লাইটটি আজ সকাল ১০টা ১৭ মিনিটে নয়াদিল্লির উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী, আজ বিকেলে শেখ হাসিনার সঙ্গে মৌর্য শেরাটন হোটেলে সৌজন্য সাক্ষাৎ করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।


সন্ধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রী দিল্লিতে নিজামুদ্দিন আউলিয়ার দরগাহ জিয়ারত করতে যাবেন। রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সম্মানে দিল্লিতে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত নৈশভোজে যোগ দেবেন।

কাল মঙ্গলবার গার্ড অব অনারের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সফরের দ্বিতীয় দিন কাল হায়দরাবাদ হাউসে দুই দেশের প্রধানমন্ত্রীদের শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে। একই দিন শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও উপরাষ্ট্রপতির জগদীপ ধনখড়ের সঙ্গে পৃথক সৌজন্য সাক্ষাৎ করবেন।


প্রধানমন্ত্রী ৮ সেপ্টেম্বর ঢাকায় ফিরবেন। 

আরো পড়ুন:


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here