বালিয়াডাঙ্গীতে টিসিবি বিতরণে অনিয়মের অভিযোগ

0
10

 

AVvXsEgR vCttsClK3Qs APbfPmafEuf5NYoEw0CptDKmyaUYIVpRe8YfQx5J6wI4mxmn9JuLfYrdoFA0i4VpCgJUh3JHheEuKmp3C dXIw25UcM9EwUaFOLWCOLGiXOHNqAINmLCWjLbq19t3S9blZ2kINd9bEw4lQadoQXc9 Vwte80lbBUs5nSM49XENr=w635 h357

বালিয়াডাঙ্গীতে টিসিবি বিতরণে অনিয়মের অভিযোগ

ঠাকুরগাঁওয়ে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে বিশ্বনাথ সাহা নামে এক ডিলারের বিরুদ্ধে। শনিবার (১৭ সেপ্টেম্বর) জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের রত্নাই উদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিসিবির পণ্য বিতরণের সময় অনিয়মের সত্যতা পাওয়া যায়।

স্থানীয়রা জানায়, ওই উপজেলার আমজানখোর ইউনিয়নে ১৬০০ জনকে টিসিবির পণ্য বিতরণের কথা থাকলেও সেখানে টিসিবির পণ্য বিতরণ করা হয়েছে চার থেকে পাঁচশ জনকে। এমন অভিযোগে টিসিবির পণ্য অনিয়মের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে আমজানখোর ইউপি সদস্য আব্দুল মতিন তার নিজস্ব ফেসবুক আইডিতে দুইটি ভিডিও পোস্ট করেন। 

সেখানে ইউপি সদস্য উল্লেখ করেন ডিলার বিশ্বনাথ সাহার কাছে চালান রশিদ দেখতে চাইলে সে কোন রকম চালানের রশিদ দেখাতে পারেনি। অনেক ভুক্তভোগী স্লিপ নিয়ে গেলেও তারা টিসিবি পণ্য পাননি এবং হয়রানির শিকার হয়েছেন।

টিসিবির পণ্য নিতে আসা আতাবুর রহমান রহমান, আব্দুল আলিম, জরিনা বেগমসহ অনেকে অভিযোগ করে বলেন, আমজানখোর ইউপি চেয়ারম্যান তালিকা দেখে আমাকে একটি স্লিপ দিয়েছে কিন্তু এখানে আসে আমাকে পণ্য দিচ্ছেনা ডিলার ও তার লোকজন। তারা বলছে তালিকায় আপনার কোন নাম নেই। আমরা টিসিবির পন্য পেয়েছিলাম। কিন্তু এবার এসে দেখি আমাদের নাম নেই তালিকায়।

আমজানখোর ইউপি সদস্য আব্দুল মতিন জানান, আমজানখোর ইউনিয়নে ১৬০০টি টিসিবির প্যাকেজের বরাদ্দ রয়েছে। তবে ডিলার বিশ্বনাথ সাহা ৩০০-৪০০টি প্যাকেজ নিয়ে আসে আমাদের বলে ১ হাজার ৬’শ জনকে টিসিবির পণ্য দেওয়া হবে। আমি ও ইউনিয়নের ইউপি সদস্যরা তার কাছে পণ্য ডেলিভারির রশিদ দেখতে চাইলে তিনি নানা রকমের কথা বলে এড়িয়ে যান।

এ বিষয়ে টিসিবির ডিলার বিশ্বনাথ সাহা বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পণ্য দেয়া হচ্ছে। কতগুলো কার্ডধারিদের পন্য দেয়া হচ্ছে তাও তিনি বলতে রাজি নন।

এ বিষয়ে আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান আকালু ডংগা বলেন, টিসিবির পণ্য বিতরণের জন্য আমাকে কোন প্রকারের দায়িত্ব দেয়নি তাই আমি সেখানে যাইনি। আর আমি যাদের স্লিপ দিয়েছি তাদের নাম তালিকায় দেখে দিয়েছি। এখন তাদের কেন টিসিবির পণ্য দিচ্ছে না তা আমি জানি না।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার যোবায়ের হোসেন বলেন, ইউপি সদস্য ডিলারের কাছে শুধু তালিকা দেখতে চেয়েছিল এ বিষয়টি শুনেছি। অনিয়মের কোন খবর আমার জানা নেই।

আরো পড়ুন:


  1. নিয়ন্ত্রণহীন ভোজ্য তেলের বাজার
  2. Afran Nisho: ভারতীয় ওয়েব সিরিজে আফরান নিশো
  3. জয়নাল হত্যা মামলার সব আসামি খালাস; পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নির্দেশ
  4. ফেনীর দাগনভূঁঞায় মোটরসাইকেল চোরাই চক্রের ৩ সদস্য গ্রেফতার 
  5. ফেনীর ফুলগাজীতে দুই মহিলা ছিনতাইকারী গ্রেফতার
  6. বালিয়াডাঙ্গীতে এক পরিবারের চার সন্তানই প্রতিবন্ধী
  7. পুতিনের বেপরোয়া পদক্ষেপ ইউরোপকে সরাসরি হুমকি দিচ্ছে 
  8. Russia Ukrain: বাংলাদেশি জাহাজে হামলার জন্য ইউক্রেনকে দুষছে রাশিয়া 
  9. সাড়ে ১২ কোটি মানুষ টিকার আওতায়
  10. ইউক্রেনে নাজুক অবস্থায় পড়ে গেছি: প্রতিমন্ত্রী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here