যশোরের শার্শা সীমান্ত থেকে ১০ পিচ স্বর্ণের বারসহ পাচারকরী আটক

0
14

 

AVvXsEhLwhDlRIuvoAtO9JaifrDpy7P7TCg2IGf17oFY0 iiJzbwuPa6YZ8jNshDTniduNAldHaKGX1WalyYBaDoJ81VExY0hr3nnWa8V1s bnr2YyFdTdJe0un81aQyEpkOWGsopgCjoXA7j9YylhTXC2diuYnvOyabkifVWlRa3YBY6teiHd6CPyqfi6k =w584 h328

যশোরের শার্শা সীমান্ত থেকে ১০ পিচ স্বর্ণের বারসহ পাচারকরী আটক

যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ১.১০৮ কেজি ওজনের ১০ পিচ স্বর্ণের বারসহ হাসানুজ্জামান (২২) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। মঙ্গলবার সকাল ১০ টার সময় মোটরসাইকেল সহ চোরাকারবারিকে কায়বা থেকে আটক করা হয়। আটককৃত আসামী হাসানুজ্জামান পুটখালী গ্রামের মাহবুবুর রহমান’র ছেলে। 

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে কায়বা বিওপির একটি বিশেষ টহল দল শার্শা থানাধীন বালুন্ডা হতে জামতলা সড়কে অভিযান পরিচালনা করে। উক্ত তল্লাশি অভিযানে বিজিবি টহলদল কর্তৃক ১.১০৮ কেজি ওজনের (১০০ ভরি) ১০টি স্বর্ণের বার এবং ০১টি মোটর সাইকেলসহ হাসানুজ্জামানকে আটক করা হয়। স্বর্ণের বারগুলো আসামীর কোমরে নীল রং এর অভিনব কায়দায় তৈরিকৃত ব্যাগের মধ্যে বাঁধা অবস্থায় ছিল।

খুলনা-২১ বিজিবি’র ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি) বলেন, সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ, স্বর্ণ চোরাচালান রোধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। সীমান্তে অতিরিক্ত টহল ও বিজিবি মোতায়েন করা হয়েছে। স্বর্ণ চোরাচালান রোধে বিজিবি পোস্টে নজরদারি বৃদ্ধি করা হয়েছে। 

এর জন্যই একের পর এক স্বর্ণের চালান সীমান্ত থেকে আটক করা সম্ভব হচ্ছে। আর এই অভিজান অব্যাহত থাকবে। আটককৃত স্বর্ণের বার এবং ০১টি মোটরসাইকেল এর আনুমানিক বাজারমূল্য- ৮৪লক্ষ ৫০ পঞ্চাশ হাজার  টাকা। আটককৃত স্বর্ণ পাচারকারী, স্বর্ণের  বার এবং মোটর সাইকেল শার্শা থানায় জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরো পড়ুন:


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here