যে একাদশ নিয়ে নামছে আর্জেন্টিনা-সৌদি

0
15

 

%E0%A6%86%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%9C%E0%A7%87%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A8%E0%A6%BE %E0%A6%B8%E0%A7%8C%E0%A6%A6%E0%A6%BF

যে একাদশ নিয়ে নামছে আর্জেন্টিনা-সৌদি

বিশ্বকাপে আজ মাঠে নামছে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় সৌদি আরবের মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল। লিওনেল মেসির শেষ বিশ্বকাপ বলেই কাতার বিশ্বকাপে আগ্রহের কেন্দ্রে আর্জেন্টিনা। তাই গ্রুপ পর্বের প্রতিটি ম্যাচ জিতেই নকআউটের মহড়াটা ভালোভাবে সেরে রাখতে চাইবে লিওনেল স্কালোনির দল।

আর্জেন্টিনার কোচ নিজ দলকে সৌদির বিপক্ষে খেলাবে ৪-২-৩-১ ফরম্যাশনে। স্কালোনির দলে মূল গোলরক্ষক হিসেবে গোলপোস্টের দায়িত্ব সামলাবেন বাজপাখি খ্যাত এমিলিয়ানো মার্টিনেজ।

এই তারকা গোলরক্ষকের সামনে ডিফেন্সের দায়িত্ব সামলাবেন ওটামেন্ডি ও রোমেরো। লেফটব্যাকে থাকবেন তাগলিয়াফিকো, রাইটব্যাক হিসেবে আছেন নাহুয়েল মোলিনা। 

মিডফিল্ডকে শক্তিশালী করে মাঠে নামছে আর্জেন্টিনা। যেখানে স্কালোনি খেলাবেন রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেসকে। আক্রমণভাগ সামলানোর জন্য আর্জেন্টিনার কোচ স্কালোনি বড় ভরসা রাখবেন মেসির উপরই। তাকে শুরুর একাদশে সঙ্গ দেবেন লাউতারো মার্টিনেজ এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। ইনজুরির জন্য বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া জিওভান্নি লো সেলসোর বদলে দলে এসেছেন আলেহান্দ্রো গোমেজ। 

এখন পর্যন্ত সৌদি আরবের বিপক্ষে চার ম্যাচ খেলেছে দুইবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তারা দুটিতে জিতেছে, ড্র হয়েছে দুটি ম্যাচ। সৌদি আরব কখনও আর্জেন্টিনাকে হারাতে পারেনি।

এই ম্যাচে স্পষ্টভাবেই এগিয়ে থেকে খেলতে নামবে আর্জেন্টিনা। ফিফা র‍্যাংকিংয়ে তারা আছে তৃতীয় স্থানে, বিশ্বকাপের অন্যতম ফেভারিটও তারা। অন্যদিকে ৫৪তম স্থানে আছে সৌদি আরব। 

আর্জেন্টিনার একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারদেস, আলেহান্দ্রো গোমেজ, লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

সৌদি আরবের একাদশ: আল-ওয়াইস, আব্দুল হামিদ, আল-তামবাক্তি, আল-বুলাইহি, আল-শাহরানী, কান্নো, আল-মালকি, আল-শেহরি, আল-ফারাজ, আল বুরাইকান, আল-দাওসারী।

আরো পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here