রাঙামাটিতে শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধের ১০ বছরের কারাদণ্ড

0
12

 

%E0%A6%B6%E0%A6%BF%E0%A6%B6%E0%A7%81%20%E0%A6%A7%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%A3

রাঙামাটিতে শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধের ১০ বছরের কারাদণ্ড

রাঙামাটির কাউখালীতে শিশুকে ধর্ষণ মামলায় এক বৃদ্ধকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। এছাড়া ৫ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আর ২ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামির নাম মো. গোপাল কৃষ নাথ (৬০)। 

বুধবার দুপুর দেড়টায় রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক জেলা ও দায়রা জজ এ ই এম মো. ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন। 

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকার পক্ষের আইনজীবী (পাবলিক প্রসিকিউটার) মো. সাইফুল ইসলাম অভি জানান, ২০১৯ সালে ২১ এপ্রিল রাঙামাটি কাউখালী উপজেলার মুসলিশ পাড়ার বাসিন্দা গোপাল কৃষ নাথ ওই এলাকার পোয়াপাড়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। 

এ ঘটনার পর কন্যা শিশুটির বাবা মামলা দায়ের করেন। পুলিশ আসামিকে গ্রেফতার করার পর দীর্ঘ ৩ বছর এ মামলা তদন্ত চলে। সাক্ষীদের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(৪) (খ) ধারায় আসামিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন। একই সাথে ৫ লাখ টাকা ৯০ দিনের মধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রদানের জন্য আসামিকে নির্দেশ দেন। অনাদায়ে আরও ২ বছর কারাদণ্ড আসামিকে ভোগ করতে হবে বলে গোষণা দেন। 

আরো পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here