সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঢুকতে লাগে ২০ টাকার টিকিট !

0
15

 

AVvXsEiboFVljfhlLg7cm5fdCDLW43czbxmDEHqH d7PoChfUeRRZ UmiwFku0Qrqa 2TB1eeK6211vXu4OSZVlhF1gzfwA8xqjgjzh5KBaWxpwBdqO8DV66z5sLiKOS69G8PM9Lzn8kAPTV RMxBqJ29T1lph3AhXYAI2obtQ9zGmH4O5iFslhJxQPdXoEq=w629 h353

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঢুকতে লাগে ২০ টাকার টিকিট ! 

ঠাকুরগাঁয়ের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০ টাকা প্রবেশমূল্য নির্ধারণ করা নিয়ে বিব্রতকর অবস্থার সৃষ্টি হয়েছে।

ঘটনাটি জেলার হরিপুর উপজেলার চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশের জন্য প্রতিজনের নিকট থেকে ২০ টাকা মূল্যের টিকিট বিক্রির অভিযোগ উঠেছে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এরফান আলীর বিরুদ্ধে।

AVvXsEgZRPU8eWpeHdsy3G9N r5Ji zVCQLnQ58GZ3tUzyJoOKtG4OvZVmRcykOhqbberIqt8qrsDVaXs80H4QitQPvAQ hMlW1xGeHlebAE8pcl8Z0gZ0lTPOKy6xSio aRBf7ildBLuJImDmSCRbcpzreVAccy1pIzSrnMKxVarpfDsvK9eo4wQ5wd4uqq=w632 h397

উপজেলাবাসীর অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (১২ জুলাই) হরিপুর চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের মূল ফটকে তালাবন্ধ। বিদ্যালয়ের অফিস কক্ষের পাশেই রয়েছে ছোট্ট একটি প্রবেশ পথ। টিকিট হাতে বসে আছেন এক আনসার সদস্য। বিদ্যালয়ে প্রবেশের জন্যে প্রতিজনের নিকট থেকে ২০ টাকা মূল্যে বিক্রি করা হচ্ছে টিকিট। 

টিকিট ব্যবস্থার কারণ জানতে চাইলে বিক্রেতা আনসার সদস্য দর্শন বলেন, চরভিটার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এরফান আলী আমাকে টিকিট বিক্রি করতে বলেছেন।

AVvXsEjSdaBXTqx9CRXBk8oJkndNsaPM9F3EnmfMzJDf6foyhdJB3 wntnjyyktpvd31M vi6 emb FDtPSCmAJPAJBNBrpHIrH4GK8tJwfsGTwJ9tuCr R8smh3j3wUfHGOJZ tPx3UKSlRd rVrYJKVDJNtq9h9wjjTxI6dBbQg0gr6XZ8fwp29FgThfKs=w396 h516

জানা গেছে, চরভিটা বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণটি বেশ দৃষ্টিনন্দন ভবে সাজানো। পার্কের মতো সৌন্দর্যের কারণে আশপাশের মানুষ সেখানে ঘুরতে আসেন। উপজেলায় তেমন বিনোদনের ব্যবস্থা না থাকায় ঈদ বা উৎসবের দিন প্রচুর মানুষ চরভিটা প্রাথমিক বিদ্যালয়ে ভিড় করে। এখানে এই সুযোগটাই কাজে লাগিয়ে অর্থ আয়ের চিন্তা থেকে প্রধান শিক্ষক টিকিটের ব্যবস্থা করেছে বলে অভিযোগ স্থানীয়দের। 

চরভিটা বিদ্যালয়ে ঘুরতে আসা দর্শনার্থী আসিকুল ইসলাম আসিক, মরজিনা বলেন, চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দৃষ্টিনন্দন একটি প্রতিষ্ঠান। তাই আমরা এই বিদ্যালয়ে ঘুরতে এসেছি। কিন্তু বিদ্যালয়ের মধ্যে প্রবেশ করতে ২০ টাকা দিয়ে টিকিট ক্রয় করতে হয়েছে, যা দুঃখজনক। 

চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এরফান আলীর কাছে জানতে চাইলে তিনি বিদ্যালয়ে প্রবেশের ক্ষেত্রে ২০ টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করেন। বলেন, ঈদের দিন ২০ টাকা মূল্যে ২০০ টিকিট বিক্রি হয়েছে। প্রাথমিকভাবে ঈদের তিন দিন পর্যন্ত বিদ্যালয় পরিদর্শনের ব্যবস্থা রাখার চিন্তাভাবনা আছে দর্শনার্থীদের চাহিদা বিবেচনায় দিন বাড়ানো হতে পারে। 

AVvXsEitI6ZR7nBC9NW4s5VfRhHLkAYW5Vl6U5ZkjOcXZhZtivlxB1bfso9Wzt7X3svpLek6fSYfBUeYixogTGQOW A54 9jxiNfmuoNM4CBIn7q WZ1X39JBYklMdEFTL6iHftGi9m9mNDjc 4Mr4kmaITpo1ennWFUA8vwAQQi9u2bIfuftHfaFDQMhrQh=w590 h332

হরিপুর উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার এম.এ.এস রবিউল ইসলাম বলেন, সরকারি বিদ্যালয়ে প্রবেশের জন্য কোনও প্রকার টিকিট বিক্রি করতে পারবে না। কী কারণে প্রধান শিক্ষক টিকিট বিক্রি করছেন, তা ঠিক বুঝতে পারছি না।

 বিষয়টি খতিয়ে দেখা হবে।

হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বহিৃ শিখা আশা বলেন, 

আমাকে জানিয়েছিল ঈদের দুই দিন লোকজন আসবে কিছু টাকা উঠলে বাচ্চাদের খেলনা গুলো কিনবে৷ বিষয়টা আমি নিজে পরিদর্শন করে দেখব। 

এই বিষয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমান বলেন, বিষয়টি ঠিক জানা ছিল না। হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সাথে কথা বলে বিষয়টি দেখা হবে। 

আরো পড়ুন:

Afran Nisho: ভারতীয় ওয়েব সিরিজে আফরান নিশো
জয়নাল হত্যা মামলার সব আসামি খালাস; পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নির্দেশ
ফেনীর দাগনভূঁঞায় মোটরসাইকেল চোরাই চক্রের ৩ সদস্য গ্রেফতার 
ফেনীর ফুলগাজীতে দুই মহিলা ছিনতাইকারী গ্রেফতার
বালিয়াডাঙ্গীতে এক পরিবারের চার সন্তানই প্রতিবন্ধী
পুতিনের বেপরোয়া পদক্ষেপ ইউরোপকে সরাসরি হুমকি দিচ্ছে 
Russia Ukrain: বাংলাদেশি জাহাজে হামলার জন্য ইউক্রেনকে দুষছে রাশিয়া 
সাড়ে ১২ কোটি মানুষ টিকার আওতায়
নিয়ন্ত্রণহীন ভোজ্য তেলের বাজার
ইউক্রেনে নাজুক অবস্থায় পড়ে গেছি: প্রতিমন্ত্রী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here