সরকারের সঙ্গে বৈঠকে লঞ্চ মালিকরা | Launch owners in a meeting with the government

0
46

 

AVvXsEgV0hKp2 FNweR2108agGZWZgnrE7TaEEjK1VBEJVBtQcI6HKDSgHFAT5Q38hF0NYleIfzFdqFU71Y1BP9YwNoqNRrlJyXztWvZNyKz0UHO1N81yYzY4rv58dUfd

ভাড়া বাড়ানোর প্রস্তাবের বিষয়ে সরকারের সঙ্গে বৈঠকে বসেছে লঞ্চ মালিকদের সংগঠন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাপ) সংস্থার নেতারা।

রবিবার (৭ নভেম্বর) মতিঝিলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। বিকাল সাড়ে তিনটায় শুরু হওয়া বৈঠকটি শেষ খবর (বিকাল সাড়ে ৪টা) পাওয়া পর্যন্ত চলছে। ডিজেলের দাম বাড়ানোর প্রেক্ষাপটে ভাড়া বাড়ানোর বিষয়ে ইতিবাচক কোনও সিদ্ধান্ত না নেওয়ায় শনিবার (৬ নভেম্বর) দুপুরের পর থেকে লঞ্চ চালানো বন্ধ রেখেছেন মালিকরা।

বৈঠকে সরকারের পক্ষে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, লঞ্চ মালিকদের পক্ষে সংগঠনের সভাপতি মাহবুব উদ্দিন আহমেদসহ অন্য নেতারা নেতৃত্ব দিচ্ছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৪ নভেম্বর) মধ্যরাত থেকে ডিজেল ও কেরোসিনের দাম প্রতি লিটার ভোক্তা পর্যায়ে ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা পুনর্নির্ধারণ করেছে সরকার। ডিজেলের দাম বাড়ানোর প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) থেকেই বাস-ট্রাক চালানো বন্ধ রেখেছেন মালিকরা। লঞ্চ মালিকরা ভাড়া দ্বিগুণ করার প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (৫ নভেম্বর) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাপ) সংস্থা থেকে বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের কাছে লঞ্চ ভাড়া দ্বিগুণ করার প্রস্তাব পাঠানো হয়।

জানা গেছে, প্রস্তাবে প্রতি লিটার ডিজেলের মূল্য ১৫ টাকা বাড়ানোর প্রেক্ষাপটে লঞ্চ ভাড়া ১০০ কিলোমিটার পর্যন্ত ১ টাকা ৭০ পয়সা থেকে বাড়িয়ে ৩ টাকা ৪০ পয়সা এবং ১০০ কিলোমিটারের ঊর্ধ্বে ১ টাকা ৪০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ৮০ পয়সা নির্ধারণের দাবি জানিয়েছেন মালিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here