মাদুরোকে জয় উৎসর্গ : জরিমানা ম্যারাডোনার

সমাজতন্ত্রের আদর্শ লালন করেন আর্জেন্টাইন জীবন্তু কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। এটা সবারই জানা। যে কারণে কিউবার সাবেক প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রো কিংবা ভেনেজুয়েলার সাবেক প্রেসিডেন্ট হুগো শ্যাভেজের সঙ্গে বন্ধুত্ব পর্যন্ত পাতিয়েছিলেন তিনি। কারাকাস এবং হাভানায় ম্যারাডোনার যে নিয়মিত যাতায়াত রয়েছে, সেটাও সবার জানা।



ফিদেল কাস্ত্রো কিংবা হুগো শ্যাভেজের কেউ বেঁচে নেই এখন আর। তবুও সমাজতান্ত্রিক কিউবা এবং ভেনেজুয়েলার সঙ্গে আত্মার বন্ধন রয়েছে ৮৬’র বিশ্বকাপজয়ী নায়কের। সেটা আরও একবার প্রমাণ দিলেন তিনি।
মেক্সিকান দ্বিতীয় বিভাগের ক্লাব ডোরাডোস ডি সিনালোয়ার কোচের দায়িত্ব পালন করছেন ম্যারাডোনা। সেখানেই ক্লাবের একটি জয়কে তিনি উৎসর্গ করলেন ভেনেজুয়েলার বর্তমান প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে। যে কারণে মেক্সিকান ফুটবল ফেডারেশন রুষ্ট হয়েছে ম্যারাডোনার ওপর। শুধু তাই নয়, আর্জেন্টাইন কিংবদন্তিকে জরিমানা পর্যন্ত করা হয়েছে মেক্সিকান ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে।
সোমবারই এ বিষয়ে মেক্সিকো ফুটবল ফেডারেশনের এক বার্তায় এ তথ্য জানানো হয়। গত মাসেই তাম্পিকো মাদেরোর বিপক্ষে ৩-২ গোলে জয় পায় ম্যারাডোনার ক্লাব ডোরাডোস ডি সিনালোয়া। ওই জয়ের পর সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে মাদুরোরর উদ্দেশ্যে জয়টা উৎসর্গ করেন তিনি।
মেক্সিকো ফুটবল ফেডারেশন তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘রাজনৈতিক সংশ্লিষ্টতা করে ফেডারেশনের কোড অব এথিক্সের নিয়মাবলী লঙ্গণ করার দায়ে ম্যারাডোনার জরিমানা করা হলো।’ তবে কি পরিমাণ জরিমানা করা হলো, তা জানায়নি মেক্সিকো ফুটবল কর্তৃপক্ষ।
ম্যারাডোনা ওই সংবাদ সম্মেলনে বলেছিলেন, ‘এই জয় আমি ভেনেজুয়েলা এবং দেশটির প্রেসিডেন্ট মাদুরোকে উৎসর্গ করতে চাই। কারণ, তারা কঠোর আর্থিক সংকটে নিপতিত।’ একই সঙ্গে আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পেরও সমালোচনা করেন তিনি।
(jagonews24)
আইএইচএস/এমএস
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget