দৈনিক জনতা https://www.dainikjanata.com/2019/04/blog-post_122.html

কলম্বো বিমানবন্দর থেকে বোমা উদ্ধারের পর নিষ্ক্রিয়



শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর বিমানবন্দরে গতকাল রাতে একটি বোমা উদ্ধারের পর সেটি নিষ্ক্রিয় করার কথা নিশ্চিত করেছে দেশটির পুলিশ। রোববার রাতে ওই বোমা উদ্ধারের পর তা নিষ্ক্রিয় করা হলেও তখন বিস্তারিত কিছু জানায়নি শ্রীলঙ্কার কর্তৃপক্ষ। তবে আজ সকালে ওই বোমার ব্যাপারে অল্প অল্প করে তথ্য দিতে শুরু করেছে পুলিশ। খবর দ্য গার্ডিয়ানের।


একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, সেটি ‘একটি হাতে তৈরি বোমা’ ছিল। শ্রীলঙ্কান বিমানবাহিনীর মুখপাত্র গিহান সেনেভিরতনে বলেছেন, এটা স্থানীয়ভাবে তৈরি করা হয়েছে। এটি ‘একটি ছয় ফুট দীর্ঘ পাইপ বোমা ছিল, যেটি রাস্তার পাশে খুঁজে পাওয়া গিয়েছিল।’
এদিকে রোববারের ওই ভয়াবহ হামলার পর এখন পর্যন্ত ২৪ জন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মুখপাত্র রুয়ান গুনাশেখর। তিনি জানান, ওই হামলার সঙ্গে জড়িত সন্দেহে তাদের আটক করা হয়েছে।
পুলিশের একটি সূত্র বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, কলম্বো ও এর আশপাশের দুটি এলাকা থেকে ওই ২৪ ব্যক্তিকে আটক করা হয়েছে। তারা সবাই একই চরমপন্থী গ্রুপের সদস্য বলেও জানিয়েছে ওই সূত্রটি। এর আগে পুলিশ জানিয়েছিল, এ ঘটনায় তারা আটজনকে আটক করেছে।
অন্যদিকে শ্রীলঙ্কায় গৃহযুদ্ধ শেষ হওয়ার পর সবচেয়ে ভয়াবহ এই হামলার দায় এখনও কোনও গ্রুপ স্বীকার করেনি।   
এক বিবৃতিতে গুনাশেখর জানিয়েছেন, সন্দেহভাজন ব্যক্তিদের কলম্বোয় নিয়ে আসার জন্য ব্যবহৃত গাড়ি ও এর চালককে আটক করেছে পুলিশ। এছাড়া হামলাকারীদের আস্তানায়ও অভিযান চালিয়েছে পুলিশ।
শ্রীলঙ্কায় আট দফার ওই বোমা হামলায় তিন পুলিশ সদস্যও নিহত হয়। এদিকে রোববার ইস্টার সানডের দিন চালানো ওই সিরিজ বোমা হামলায় নিহতদের সংখ্যা বেড়ে ২৯০ জন হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

(Rtv)

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম