রাজশাহীর আম বাগানে পুলিশ মোতায়েন হবে কি না জানা যাবে কাল

প্রিয়.কম) রাজশাহী অঞ্চলের আম বাগানগুলোতে কেমিক্যাল ব্যবহার রোধে পুলিশ মোতায়েন করার বিষয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে।


১৫ এপ্রিল, সোমবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয় বলে জানা গেছে। আগামীকাল মঙ্গলবার এ আবেদনের ওপর শুনানির জন্য দিন নির্ধারণ করেছে আদালত।বিষয়টি প্রিয়.কমকে জানান রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ। তিনি বলেন, ‘আগামীকাল বুধবার চেম্বার বিচারপতির আদালতে এ আবেদনের ওপর শুনানি হবে।’ আজকে শুনানির জন্য ছিল। আমরা সময় নিয়েছি। আগামীকাল শুনানি করব।’এর আগে গত ৯ এপ্রিল রাজশাহী অঞ্চলের আম বাগানগুলোতে কেমিক্যাল ব্যবহার রোধে পুলিশ মোতায়েনের নির্দেশ দেয় হাইকোর্ট। রাজশাহীর বিভাগীয় কমিশনার ও রাজশাহী রেঞ্জের ডিআইজিকে আগামী সাত দিনের মধ্যে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়। এক সম্পূরক আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।
একই সঙ্গে ফলের বাজার ও গুদামগুলোতে যেন আমে কেমিক্যাল ব্যবহার করতে না পারে, সে জন্য পর্যবেক্ষণ টিম গঠন করতে বলা হয়েছে। পুলিশের মহাপরিদর্শক (আইজি), বিএসটিআইয়ের চেয়ারম্যান, র‌্যাবের মহাপরিচালককে এ আদেশ বাস্তবায়ন করে এক মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। আদালত বলেছে, ক্ষতিকর কেমিক্যাল ব্যবহারের কারণেই মানুষের শরীরে রোগ-ব্যাধি সৃষ্টি হচ্ছে।
প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী
(priyo)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget