শেয়ার বেচবেন ঢাকা ব্যাংকের উদ্যোক্তা

বাজারদরে ৩০ কর্মদিবসের মধ্যে নিজের হাতে থাকা প্রতিষ্ঠানের ১ লাখ ৫৫ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন ঢাকা ব্যাংক লিমিটেডের অন্যতম উদ্যোক্তা রাখী দাসগুপ্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশের পাশাপাশি ৫ শতাংশ বোনাস শেয়ার প্রদানের সুপারিশ করেছে ঢাকা ব্যাংকের পরিচালনা পর্ষদ। আগামী ২০ মে বেলা ১১টায় ইন্টারকন্টিনেন্টাল ঢাকা হোটেলের রূপসী বাংলা গ্র্যান্ড বলরুমে ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ৫ মে।
সমাপ্ত হিসাব বছরে ঢাকা ব্যাংকের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৩ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ১ টাকা ৯৮ পয়সা। ইপিএস কমলেও গেল হিসাব বছরে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) বেড়ে দাঁড়িয়েছে ২১ টাকা ২৩ পয়সা। ২০১৭ হিসাব বছরে এনএভিপিএস ছিল ১৯ টাকা ৪৮ পয়সা। সে বছরের জন্য ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা।
২০১৬ হিসাব বছরে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল ঢাকা ব্যাংক। এছাড়া ২০১৫ হিসাব বছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশের পাশাপাশি ১০ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা।
সর্বশেষ সার্ভিল্যান্স রেটিং অনুসারে দীর্ঘমেয়াদে ঢাকা ব্যাংকের ঋণমান ‘ডাবল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।
ডিএসইতে বৃহস্পতিবার ঢাকা ব্যাংক শেয়ারের সর্বশেষ দর ছিল  ১৩ টাকা ৬০ পয়সা। সমাপনী দর ছিল ১৩ টাকা ৫০ পয়সা।
(bonikbarta)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget