উন্নয়নের জন্য এডহক ভিত্তিতে নয় সমন্বিত প্রকল্প গ্রহণ করতে বললেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

শাহীন চৌধুরী : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, উন্নয়নের জন্য এডহক ভিত্তিতে না নিয়ে সমন্বিত প্রকল্প গ্রহণ করুন। সিদ্ধান্ত ও উন্নয়ন একই সূত্রে গাঁথা। দ্রুত সময়োপযোগী সিদ্ধান্ত নিতে প্রযুক্তির ব্যবহার বাড়ানো অপরিহার্য।
প্রতিমন্ত্রী বুধবার বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ বিভাগের উদ্যোগে আয়োজিত ‘ইনোভেশন শোকেসিং-২০১৯’ এ বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, কাষ্টমার সার্ভিস বাড়াতে হবে। জনকল্যাণম‚লক উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করা উচিত। এসব কাজে প্রণোদনা অব্যাহত রাখা হবে।
প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম বলেছেন, বিদ্যুৎ বিভাগের উদ্ভাবনী কর্মসূচি মানুষের আস্থা বাড়িয়েছে। বস্তি এলকায় দ্রুত বিদ্যুৎ সংযোগ কিংবা আলোর ফেরিওয়ালা কর্মসূচি এ আস্থাকে সুসংহত করেছে। মুক্ত চিন্তা লালন ও বিকাশকে উৎসাহিত করার উপরে গুরুত্বারোপ করে তিনি বলেন, ইপিআরসি’র কার্যক্রম উদ্বাবনী উদ্যোগের সাথে সম্পৃক্ত করা উচিত।


বিদ্যুৎ বিভাগ ও আওতাধীন দপ্তর/সংস্থা/কোম্পানির সমন্বয়ে অনুষ্ঠিতব্য ইনোভেশন শোকেসিং-২০১৯ এর ২৫টি পাইলট উদ্ভাবনী উদ্যোগের মধ্য থেকে ০৫টি উদ্যোগকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। সেগুলো হলো-বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)-এর আলোর ফেরিওয়ালা ১ম, যৌথভাবে ২য় হয় টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা)-এর জ্বালানি সাশ্রয়ী ও পরিবেশ বান্ধব মাল্টি ফুয়েল উন্নত চুলার আদর্শ মডেল তৈরি ও ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. (ডিপিডিসি)-এর লাইফ সেভিংস ডিভাইস এগেইন্সট ইলেক্ট্রিক্যাল হ্যাজার্ড এবং যৌথভাবে ৩য় হয় ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানী লিঃ (ডেসকো)-এর ইরষষ ঢ়ধু ঃযৎড়ঁময ঝগঝ ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী কোম্পানী লিঃ (ওজোপাডিকো)-এর Time Based Preventive Maintenance Apps for Sub Station।
বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে মন্ত্রীপরিষদ বিভাগের সিনিয়র সচিব (সমন্বয় ও সংস্থাপন) ড. মো. শামসুল আরেফিন, এ-টুআই-এর প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান ও বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মাকসুদা বেগমও বক্তব্য রাখেন।
(amadershomoy)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget