এবার এলো মমতা ব্যানার্জির বায়োপিকের ট্রেলার

(প্রিয়.কম) আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক নির্মাণ করেন পরিচালক উমাঙ্গ কুমার। নাম ভূমিকায় অভিনয় করে সমালোচনার শিকার হয়েছেন বিবেক ওবেরয়। কিন্তু আদালত থেকে নিষেধাজ্ঞা আসায় শিগগিরই মুক্তি পাচ্ছে না সিনেমাটি। আর একই নির্বাচনকে কেন্দ্র করে বায়োপিক নির্মাণ হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিরও। এরই মধ্যেই মুক্তির অপেক্ষায় মমতা ব্যানার্জির বায়োপিক ‘বাঘিনী’ । সম্প্রতি সামনে এলো সিনেমাটির ট্রেলার।
তবে ‘বাঘিনী’ নামাঙ্কিত সিনেমাটিকে মুখ্যমন্ত্রীর বায়োপিক বলতে নারাজ নির্মাতারা। এটি মমতা ব্যানার্জির জীবন থেকে অনুপ্রাণিত বলে জানিয়েছেন তারা। তিন বছরের গবেষণার পর এই সিনেমাটি তৈরি হয়েছে বলে জানিয়েছেন পরিচালক নেহাল দত্ত। মমতার জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায়গুলি তুলে ধরা হয়েছে এই সিনেমায়।বায়োপিকের মুখ্য চরিত্রটিতে রয়েছেন রুমা পাল। এতে মমতার চরিত্রের নাম রাখা হয়েছে ইন্দিরা ব্যানার্জি। দক্ষিণ কলকাতার এক নিম্নবিত্ত পরিবারের অতি সাধারণ মেয়ে কীভাবে লড়াইয়ের মাধ্যমে দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ জায়গা করে নিলেন, তাই দেখানো হবে বলে জানিয়েছেন পরিচালক।
‘বাঘিনী’র শুটিং হয়েছে ২০১৫ সালে। কলকাতা এবং শহরতলির বেশকিছু অংশে শুটিং হয়েছে। সিঙ্গুর-নন্দীগ্রাম এবং রাইটার্স বিল্ডিং ইস্যুর ছোঁয়াও রয়েছে ছবিতে। আর তার প্রমাণ মিলল ট্রেলারে। এর চিত্রনাট্য লিখেছেন পিঙ্কি পাল, প্রযোজনাও তারই।
২০১৬ সালেই মুক্তি পাওয়ার কথা ছিল এই বায়োপিকের। কিন্তু কিছু অভ্যন্তরীণ সমস্যার জন্য তা আর মুক্তি পায়নি। সিনেমায় বাস্তবিক কোনো রাজনৈতিক দলের নাম ব্যবহার করা হয়নি বলে জানিয়েছেন পরিচালক। বিতর্ক থেকে দূরে থাকতেই পরিচালকের এই সিদ্ধান্ত। জানা গেছে, ৫ মে মুক্তি পাচ্ছে এই সিনেমা। সবমিলিয়ে ভোট যুদ্ধের ময়দানে এবার আলোচনা
(Priyo)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget