ঢাকায় ৮৫ কিলোমিটার গতিতে ........

রাজধানীতে মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দুই দফা বজ্রঝড় হয়েছে। এর মধ্যে সন্ধ্যায় ঘণ্টায় ৮৫ কিলোমিটার বেগে ঝড় বয়ে গেছে। এর স্থায়িত্ব ছিল এক মিনিট। আবহাওয়া অধিদপ্তর জানায়, সন্ধ্যা ৬টা ৪ মিনিট থেকে ৫ মিনিট পর্যন্ত এই ঝড়ের সঙ্গে বজ্রবৃষ্টিও ছিল।


এদিকে দুই জেলায় বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। সিলেটের ফেঞ্চুগঞ্জে ধান কাটার সময় বজ্রপাতে মারা গেছেন তিন কৃষক। সুনামগঞ্জে মৃত্যু হয়েছে এক শ্রমিকের। এ ছাড়া মৌলভীবাজারে বজ্রপাতে আহত হয়েছেন এক নারী।
সিলেটে মারা যাওয়া তিনজন হলেন ফেঞ্চুগঞ্জ উপজেলার তেরাকুড়ি গ্রামের মো. জিতু মিয়া (৩৮), গোলাপগঞ্জের লক্ষ্মীপাশার মো. রাজন মিয়া (২৮) ও আনোয়ার হোসেন (৪২)।
আবহাওয়া অধিদপ্তর জানায়, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ঢাকায় ২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৬৩ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ময়মনসিংহ, ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় আগামীকাল বুধবারও অস্থায়ী দমকা, ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। তবে বৃহস্পতিবার থেকে বজ্রবৃষ্টির প্রবণতা কমে যেতে পারে।
বুধবার সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
(prothomalo)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget