দ্রুত বিচার আদালতে নুসরাতের হত্যাকারীদের বিচার করতে হবে : নাসিম

দ্রুত বিচার আদালত গঠন করে ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের বিচারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
নাসিম বলেন, ‘ফেনীর ওই ছাত্রীকে কে হত্যা করেছে এবং এর সঙ্গে কারা জড়িত তা সবাই জানে। আমি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করছি দ্রুত বিচার আদালত গঠন করে তাদের দ্রুত বিচার করতে হবে, শাস্তি দিতে হবে।’



মোহাম্মদ নাসিম বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আজিমপুর সরকারি কমিউনিটি সেন্টারে মহানগর ১৪ দল আয়োজিত অভিভাবক সমাবেশে এ কথা বলেন। মাদক, জঙ্গিবাদ নির্মূল ও নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে এই অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়।
মহানগর ১৪ দলের সমন্বয়ক শাহে আলম মুরাদের সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাতীয় পার্টি জেপির মহাসচিব শেখ শহিদুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, অভিভাবক প্রতিনিধি মোসাদ্দেক হোসেন ও ছাবিনা পারভিন প্রমুখ বক্তব্য দেন।
মোহাম্মদ নাসিম বলেন, ‘দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের ব্যবস্থ করেন। তা না হলে সমাজের এই অবক্ষয় দূর হবে না। অনতিবিলম্বে এটা করতে হবে। এই হত্যাকারী অপরাধীরা কোনোভাবেই পার পেতে পারে না।’
নাসিম বলেন, মাদক নির্মূলসহ সব সামাজিক অবক্ষয় দূর করতে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সরকারকে সহযোগিতা করতে হবে। তবেই এই সামাজিক অবক্ষয় দূর হবে।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, ফেনীর ছাত্রী নুসরাত হত্যার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করা হবে যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনা আর না ঘটে।
সড়ক দুর্ঘটনা সম্পর্কে হানিফ বলেন, যারা ড্রাইভিং লাইসেন্স দেন, রোড পারমিট দেন সড়ক দুর্ঘটনার জন্য তারাও দায়ী। যে চালককে লাইসেন্স দেওয়া হয় তাদের অধিকাংশই অশিক্ষিত ও অর্ধ শিক্ষিত। কোনো আইন জানে না, ন্যূনতম জ্ঞান নেই। তাদের লাইসেন্স দেওয়ার কারণে এই সমস্যা হয়।
হানিফ বলেন, প্রত্যেক দুর্ঘটনার পর যানবাহনের মালিককেও আসামি করে মামলা দিতে হবে। তাহলে মালিকরা আর অদক্ষ চালককে নিয়োগ দেবে না। মাদকের ব্যাপারে সরকার কঠোর পদক্ষেপ নিয়েছে। এ ব্যাপারে অভিভাবকদেরও এগিয়ে আসতে হবে। অভিভাবকদের সচেতন হতে হবে।

(ntvbd)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget