৪০তম বিসিএসের শ্রুতি লেখকের জন্য আবেদনের সময় .......

৪০তম বিসিএস পরীক্ষায় প্রতিবন্ধী প্রার্থীদের শ্রুতি লেখকের জন্য আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন সময়সীমা অনুযায়ী প্রতিবন্ধী প্রার্থীরা শ্রুতি লেখকের জন্য আগামী ১৬ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন।
বুধবার (১০ এপ্রিল) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪০তম বিসিএস পরীক্ষায় প্রতিবন্ধী প্রার্থী হিসেবে আবেদনকারীদের মধ্যে যেসব প্রার্থীর শ্রুতি লেখক প্রয়োজন তাদের সরকারি কর্ম কমিশন থেকে শ্রুতি লেখক দেয়া হবে। প্রতিবন্ধী প্রার্থীদের মধ্যে যারা শ্রুতি লেখক চান তাদের ৯ এপ্রিল অফিস চলাকালীন পিএসসির প্রধান কার্যালয় আগারগাঁওয়ে আবেদন ফরম জমা দিতে বলা হয়েছিল। এ সময়ের মধ্যে যারা শ্রুতি লেখকের জন্য আবেদন করতে পারেননি তাদের জন্য আগামী ১৬ এপ্রিল পর্যন্ত অফিস চলাকালীন আবেদন জমা দিতে বলা হয়।
তবে এ সময়ের পরে আর আবেদন জমা নেয়া হবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
আবেদনের সঙ্গে অনলাইন আবেদনপত্রের কপি, প্রার্থীর দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শ্রুতি লেখকের প্রয়োজনীয়তা সম্পর্কে সিভিল সার্জনের ডাক্তারি প্রত্যয়নপত্র, সমাজসেবা অধিদফতরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপপরিচালক বা সমমর্যাদাসম্পন্ন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা স্বাক্ষরিত প্রতিবন্ধী সনদের সত্যায়িত কপি জমা দিতে বলা হয়েছে।
পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আবেদনকারী প্রার্থীরা শুধু অনুমোদিত শ্রুতি লেখকের সহায়তায় পরীক্ষা দিতে পারবেন। তবে আবেদন না করলে শ্রুতি লেখক পাওয়া যাবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
জানা গেছে, এর আগে শ্রুতি লেখকের জন্য গত ৯ এপ্রিল পর্যন্ত সময় দেয়া হয়। উল্লেখিত সময়ের মধ্যে অনেকে আবেদন করতে ব্যর্থ হওয়ায় আবেদনের সময় বৃদ্ধির সিদ্ধান্ত নেয় পিএসসি।
(jagonews24)
এমএইচএম/এমবিআর/পিআর

লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget