টাইম ম্যাগাজিনের 'বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তি'র তালিকায় মুকেশ আম্বানি

এই সময় ডিজিটাল ডেস্ক: টাইম পত্রিকার বিচারে বিশ্বের প্রথম একশো জন সবচেয়ে প্রভাবশালী ব্যক্তির তালিকায় জায়গা পেলেন রিলায়েন্স ইন্ডাসট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি। তাঁর সঙ্গেই তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন অরুন্ধতী কাটজু ও মেনকা গুরুস্বামী। 








টাইম ১০০ তালিকায় মুকেশ আম্বানির পরিচয় লিখতে গিয়ে মহীন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মহীন্দ্রা উল্লেখ করেছেন যে, বাবা ধীরুভাই আম্বানির চেয়েও অনেক বেশি অনেক বেশি উচ্চাকাঙ্খী ও সুদূরপ্রসারী মুকেশের চিন্তাধারা। যদিও প্রতিটি নতুন প্রকল্পের উদ্বোধনের সময়েই বাবাকে স্মরণ করেন ভারতের এক নম্বর শিল্পদ্যোগী। 

অন্য দিকে ভারতে এলজিবিটি সম্প্রদায়ের তরফে আইনি লড়াই চালিয়ে যাওয়ার কারণে বুধবার প্রকাশিত টাইম তালিকায় স্থান পেয়েছেন অরুনধতী কাটজু ও মেনকা গুরুস্বামী। 

এই তালিকার অন্তর্ভুক্ত হয়েছেন ২০১৯ সালে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী নেতা, শিল্পপপতি, রাজনীতিক, শিল্পী-সহ বিশ্বের তাবড় ব্যক্তিত্ব। এঁদের মধ্যে রয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, পোপ ফ্রান্সিস, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং, পাকিস্তানের প্রধানমন্ত্রী িমরান খান, ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকেরবার্গ এবং ভারতীয় বংশোদ্ভূত মার্কিন কৌতুকশিল্পী হাসান মিনহাজ।

(eisamay)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget