কাশ্মীর সংকট নিরসনে মোদীর জয় চান ইমরান খান

ডেস্ক রিপোর্ট : ভারতে জাতীয় নির্বাচনে মোদীর দল বিজেপি যেন জিতে যায় সেই আশা করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, কাশ্মীর সংকট নিরসন করার জন্য বিজেপি নির্বাচনে জিতলেই ভাল হবে।ইত্তেফাক।
বিবিসির জন সিম্পসনকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন ইমরান খান। তিনি মনে করেন, পারমাণবিক শক্তিধর এই দুই প্রতিবেশীর মধ্যে যে মতভেদ আছে তা শুধু সংলাপের মাধ্যমেই মীমাংসা হতে পারে।



ইমরান খান বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্বাচনের আগে জনপ্রিয়তা পাওয়ার জন্যই পাকিস্তানে বিমান হামলা চালিয়েছিলেন।
রয়টারকে দেওয়া আরেক সাক্ষাতকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীর সংকট নিষ্পত্তি করার জন্য হয়তো নরেন্দ্র মোদীর দল বিজেপি নির্বাচনে জিতলেই ভাল হবে। বিজেপি জিতলে কাশ্মীরে কিছু একটা সমাধানে পৌঁছানো যেতে পারে। কারণ মোদী ভারতের দক্ষিণপন্থী হিন্দুদের সমর্থন পাবেন।
ইমরান খান বলেন, দুটি দেশের সরকারের প্রধান কাজ দারিদ্র্য কমিয়ে আনা। যার পথ হলো সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি। আর বিরোধ একটাই – তা হলো কাশ্মীর।
তিনি আরো বলেন, ভারত যদি পাকিস্তানকে আক্রমণ করে তাহলে পাকিস্তানের পাল্টা জবাব দেওয়া ছাড়া কোন উপায় থাকে না।
এদিকে ইমরান খানের এই বক্তব্য নিয়ে ভারতে রাজনীতিকদের মধ্যে একটা আলোড়ন তৈরি হয়েছে। কংগ্রেসের মুখপাত্র রনদীপ সিং সুরজেওয়ালা টুইট করেছেন, মোদীজীই যে পাকিস্তানের প্রধানমন্ত্রীর আসল বন্ধু তা পরিষ্কার হয়ে গেছে ইমরানের মন্তব্যে।
প্রসঙ্গত, কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর ওপর জৈশ-ই-মোহাম্মদ হামলা চালায়। এরপর ভারত পাকিস্তানের ভেতরে বিমান হামলা চালিয়ে জঙ্গি ঘাঁটি ধ্বংসের দাবি করে। অন্য দিকে পাকিস্তান একটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করে। এতে ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধাবস্থা তৈরি হয়।
(amadershomoy)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget