বগুড়ার সান্তাহারে রাধা মাধব মন্দিরে দুধর্ষ চুরি সংঘঠিত

আরএইচ রফিক : বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের রথবাড়ী মহল্লায় অবস্থিত শ্রী শ্রী সার্বজনীন রাধা মাধব মন্দিরে শুক্রবার রাতে এক দুধর্ষ চুরি সংঘঠিত হয়েছে। সঙ্গবদ্ধ একটি চোরের দল রাতের আধারে মন্দিরের সার্টারিং এর তালা ভেঙ্গে প্রায় ২ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে বলে অভিযোগ করা হয়েছে।



এ বিষয়ে মন্দিরে পুরোহিত নিয়তি সাহা জানায়, সান্তাহার রথবাড়ীর সার্বজনীন রাধা মাধব মন্দিরে শুক্রবার রাতে হিন্দু ধর্মাম্বলীর লোকজন প্রতিদিনের ন্যায় রাতের পূজা শেষ করে বাসায় চলে যায়। সকালে পূজা করতে এসে দেখি মন্দিরের সার্টারিং এর তালা ভাঙ্গা অবস্থায় পড়ে আছে। তালা ভাঙ্গা দেখে লোকজনকে খবর দিলে তারা এসে দেখে যে, মন্দিরে থাকা পূজার কাজে ব্যবহার করা বড় ঘন্টা ১টি, প্রতিমার কানে থাকা প্রায় ২ ভড়ি ওজনের সোনার দুল, নাকের নথ, ১০ ভড়ির ওজনের চান্দির বাঁশি, পিতলের মুর্তি কৃষ্ণ ৩০টি ও বেশ কিছু কাসার থালা বাসনসহ প্রায় ২ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।
এ ব্যাপারে মন্দির কমিটির সভাপতি সোহন লাল সাহা বলেন, মন্দির চুরির ঘটনায় আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ জানাই। স্বাধীনতার পর থেকে আমাদের মন্দিরে কোন চুরির ঘটনা ঘটেনি। মন্দির চুরির ঘটনায় হিন্দু ধর্মাম্বলীর মানুষের মাঝে আতংক বিরাজ করছে।
সান্তাহার টাউন পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিছুর রহমান মন্দির চুরির ঘটনা সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে এ রির্পোট লেখা পর্যন্ত আদমদীঘি থানায় কোন মামলা দায়ের হয়নি।
(amadershomoy)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget