ট্রাম্পের চোখের এই ছবি কেন ভাইরাল?

মার্কিন যুক্তরাষ্ট্রের সামাজিক যোগাযোগ মাধ্যমজুড়ে ভেসে বেড়াচ্ছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চোখের অদ্ভুত এক ছবি। ট্রাম্পের চোখের অভিব্যক্তি নিয়ে দ্বিধায় পড়েছেন মার্কিনিরা। একে কেউ সুন্দর বলছেন, একই সঙ্গে আবার ক্রোধের প্রকাশ দেখছেন অনেকে।
গত বুধবার হোয়াইট হাউসের সাউথ লনে দাঁড়িয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন ট্রাম্প। এমন মুহূর্তে বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) আলোকচিত্রী পাবলো মার্টিনেজ মনসিভাইজের ক্লিক করা ছবিটিতে ট্রাম্পের চোখের মধ্যে স্পষ্টভাবে দেখা যাচ্ছে তাঁর সামনে থাকা সাংবাদিকদের জটলা।



বিতর্কিত বক্তব্য ও সিদ্ধান্তের কারণে প্রায়শই সাংবাদিকদের প্রশ্নবাণে জর্জরিত হতে হয় ট্রাম্পকে। সেকারণে স্বভাবতই সাংবাদিকরা তাঁর চক্ষুশূলে পরিণত হয়েছেন বহু আগেই। এটি যেন তারই প্রতিচ্ছবি।কোনো খবর তাঁর বিরুদ্ধে গেলেই ট্রাম্প সবসময়ই সেটিকে ভুয়া খবর বলে উড়িয়ে দেন। গণমাধ্যম ও সংবাদকর্মীদের বিরুদ্ধে তিনি ভুয়া খবর ছড়ানোর অভিযোগ করেন হরহামেশাই। ‘ছবি কথা বলে’ তাঁর মোক্ষম প্রমাণ এই ছবিটি।
অনেকেই নানারকম প্রতিক্রিয়াসহ ছবিটি শেয়ার করেছেন। জ্যোতির্বিজ্ঞানীদের সদ্য প্রকাশিত ব্ল্যাক হোলের ছবির সঙ্গে তুলনা করেছেন কেউ কেউ। বৃহস্পতিবার টুইটারে একজন ব্ল্যাক হোল ও ট্রাম্পের চোখের ছবি দুটিকে একসঙ্গে মিলিয়ে লিখেছেন, একই দিনে আশ্চর্যজনক দুটি ছবি।
অসাধারণ এই ছবিটির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অনেকে। আলোকচিত্রী পাবলো মার্টিনেজ মনসিভাইজও ভাবতে পারেননি যে তিনি এমন অসাধারণ মুহূর্তকে ধরতে পারবেন। কাজ শেষে বাড়ি ফেরার আগমুহূর্তে কিছুটা সম্পাদনা করে ছবিটি টুইটারে পোস্ট করেন তিনি। এরপরই দেখা যায় তুলকালাম কাণ্ড। চারিদিকে আলোচনা শুরু হয় ছবিটি নিয়ে।
(Ntv)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget