সুপার স্পেশালাইজড হাসপাতালের প্রকল্প পরিচালককে সংসদীয় কমিটির তলব

আসাদুজ্জামান সম্প্রাট : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপনের প্রকল্প সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে চেয়েছে সংসদীয় কমিটি। আগামী দুই মাসের মধ্যে কমিটিতে এ সংক্রান্ত তথ্য পাঠাতে বলেছে অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি। এছাড়া প্রকল্প পরিচালককে আগামী বৈঠকে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

বৃহস্পতিব সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠকে এ সম্পর্কিত অনুশাসন দেয়া হয়। কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ ন‚র-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, শেখ ফজলে ন‚র তাপস, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, ওয়াসিকা আয়েশা খান বৈঠকে অংশ নেন।
এ বিষয়ে কমিটির সভাপতি মো: আব্দুস শহীদ সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উত্তর দিকে কেবিন ব্লকের পেছনে ১২ বিঘা জমির ওপর দক্ষিণ কোরিয়ার ইডিসিএফ-এর অর্থায়নে নির্মিতব্য সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তিরপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতবছরের সেপ্টেম্বরে এটি উদ্বোধন করা হয়। এই প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছে সংসদীয় কমিটি।
সংসদীয় কমিটি সুত্র জানায়, দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালে থাকবে অত্যাধুনিক চিকিৎসা সেবা ও ব্যবস্থাপনা। সকল কার্যক্রম থাকবে পরিবেশবান্ধব ও ডিজিটাল পদ্ধতির। চিকিৎসার পাশাপাশি শিক্ষা ও গবেষণা কার্যক্রমও চলবে। ইতোমধ্যে ৮০ জন চিকিৎসক, ৩০ জন নার্স ও ১০ জন কর্মকর্তাকে কোরিয়ায় উন্নতমানের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।
এদিকে সংসদের জনসংযোগ অধিশাখা থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, যেকোন প্রকল্প পরিচলক নিয়োগের আগে প্রকল্প সংশ্লিষ্ট কাজের সাথে অভিজ্ঞ ব্যক্তিকে নিয়োগ দিতে সুপারিশ করে কমিটি।
(amadershomoy)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget