তেরোর নীচে আর নয় Tik Tok অ্যাকাউন্ট, ডিলিট ৬০ লক্ষ ভিডিয়ো!

এই সময় ডিজিটাল ডেস্ক: মনপসন্দ গানে লিপসিঙ্ক করে আর তার ভিডিয়ো তৈরি করে দেশের মানুষের মনে জাঁকিয়ে বসেছে Tik Tok। আট থেকে আশি এখন প্রায় সকলেরই পছন্দ Tik Tok। সেই Tik Tok-ই ভারতের প্রায় ৬০ লক্ষেরও বেশি ভিডিয়ো মুছে ফেলল। 




যে দেশ Tik Tok-কে প্রায় ঘরে ঘরে পৌঁছে দিয়েছে, সেই দেশেই এহেন পদক্ষেপ কেন? সংস্থার তরফে বলা হয়েছে, ভারতের প্রায় এতটা পরিমাণ ভিডিয়োই তাদের কমিউনিটি গাইডলাইন ভাঙছে। সে জন্যই এই কড়়া পদক্ষেপ। Tik Tok এই মুহূর্তে ইউজারদের নিরাপত্তার দিকটিও খতিয়ে দেখছে কঠোর ভাবে। 

কোন বয়সের মানুষজন এ বার থেকে Tik Tok ব্যবহার করতে পারবে, সে বিষয়টিও নির্ধারিত করে দিয়েছে এই সংস্থা। ১৩ বছর বয়স থেকেই ছেলেমেয়েরা Tik Tok-এ প্রোফাইল খুলে লগ ইন করতে পারবে। নতুন যে ফিচারটি Tik Tok আনতে চলেছে তাতে করে কোনও ভাবেই ১৩ বছরের কম বয়সী কেউ লগ ইন করতে পারবে না এখানে। 

আর Tik Tok-এর সেফটির দিকে নজর রেখে নতুন এই ফিচারটি ভারতে ১০টি ভাষায় নিয়ে আসা হচ্ছে। সেগুলি হল হিন্দি, গুজরাতি, মরাঠি, বাংলা, পঞ্জাবি, তেলুগু, তামিল, কান্নাডা, মালয়ালম এবং ওড়িয়া। তবে লোকসভা নির্বাচনের দিকে নজর রেখে ইংরেজি এবং ১০টি আঞ্চলিক ভাষাতেও Safety Center Page-এ অ্যাডভাইসারি অপশনও রাখছে। যে লিঙ্কে ক্লিক করলেই সরাসরি তা নির্বাচন কমিশন এবং cVIGIL app-এর সঙ্গে যুক্ত হয়ে যাবে।

(eisamay)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget