আইপিএলের প্লে-অফ ম্যাচে গেট থেকেই আয় ২৪ কোটি টাকা!

আইপিএল মানেই টাকার ঝনঝনানি। এই টুর্নামেন্টে এক একটা ম্যাচে কি পরিমাণ আয় হয়, শুনলে অনেকেরই বিশ্বাস হবে না। প্লে-অফের তিনটি ম্যাচের কথাই ধরুন না। এই তিন ম্যাচে শুধু গেট থেকেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) আয় হবে প্রায় সাড়ে ২৪ কোটি টাকা!

আইপিএলের নিয়ম অনুযায়ী, গ্রুপপর্বের ম্যাচে গেট থেকে যে আয় হয় সেটা চলে যায় বিভিন্ন ফ্রাঞ্চাইজিতে। কিন্তু শেষ চারটি ম্যাচের (প্লে-অফের তিনটি ও ফাইনালের একটি) গেটের মূল্য পাবে বিসিসিআই।গত মৌসুমে এখান থেকে বিসিসিআইয়ের রোজগার হয়েছিল ভারতীয় মুদ্রায় ১৮ কোটি রুপি, বাংলাদেশের হিসেবে ২১ কোটি ৮৩ লাখ টাকা। এবার সেটা হচ্ছে আরও দুই কোটি বেশি, ২০ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২৪ কোটি ২৬ লাখ টাকা।
এবারের আইপিএলের ফাইনাল হবে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ১২ মে। প্রথমে চেন্নাইয়ে হওয়ার কথা থাকলেও তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের আই, জে ও কে ব্লক ব্যবহারের অনুমতি জোগাড় করতে পারেনি। এ কারণে ফাইনাল সরিয়ে নেওয়া হয়েছে চেন্নাই থেকে।
তবে চেন্নাই সুপার কিংসকে দেয়া হয়েছে প্রথম কোয়ালিফায়ার আয়োজনের দায়িত্ব। ৭ মে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমিনেটর হবে বিশাখাপত্তমে।
(jagonews24)
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget