বিনিয়োগকারীদের চাহিদার শীর্ষে জেনেক্স ইনফোসিস

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে চাহিদার শীর্ষে ছিল নতুন তালিকাভুক্ত কোম্পানি জেনেক্স ইনফোসিস। ফলে সপ্তাহজুড়ে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান হয়েছে।
শেয়ার মূল্যের উত্থানের পাশাপাশি কোম্পানিটির মোটা অঙ্কের শেয়ার লেনদেন হেয়ছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৭ কোটি ৯৬ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৯ কোটি ৪৯ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার দাম সপ্তাহজুড়ে বেড়েছে ২২ দশমিক ৭৬ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৮ টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৪৮ টাকা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৩৯ টাকা ১০ পয়সা।
জেনেক্স ইনফোসিসর পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান জিবিবি পাওয়ার। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৬ দশমিক ৮৪ শতাংশ। এর পরেই রয়েছে কাট্টালি টেক্সটাইল। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৫ দশমিক ২৯ শতাংশ।
এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা- অ্যাডভেন্ট ফার্মার ১৪ দশমিক ৫২ শতাংশ, ন্যাশনাল ফিডের ১৪ দশমিক ১২ শতাংশ, ইমাম বাটনের ১৩ দশমিক ৬০ শতাংশ, ন্যাশনাল পলিমারের ১৩ দশমিক ১৬ শতাংশ, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালের ১৩ দশমিক শূন্য ৪ শতাংশ, লিগাসি ফুটওয়্যারের ১২ দশমিক ৫২ শতাংশ এবং আমরা নেটওয়ার্কের ১২ দশমিক ১৬ শতাংশ দাম বেড়েছে।
(jagonews24)

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget