মা হওয়ার এক বছর পর বিয়ে করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

গত বছর সন্তানের মা হওয়া নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডের সাথে বাগদান সম্পন্ন করেছেন। আরডার্ন তার দীর্ঘদিনের সঙ্গী টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বাগদান সম্পন্ন করেছেন বলে প্রধানমন্ত্রীর একজন মুখপাত্র নিশ্চিত করেছেন।
শুক্রবার এক অনুষ্ঠানে আরডার্নের বাম হাতের আঙুলে ডায়মন্ডের আংটি শোভা পেতে দেখা যায়। এরপর থেকে এই যুগলের এনগেজমেন্টের খবর ছড়িয়ে পড়ে। স্থানীয় সংবাদ মাধ্যমকে আরডার্নের মুখপাত্র জানিয়েছেন, ইস্টার সানডের দিনে বাগদান সম্পন্ন করেছেন এই যুগল।

গত বছর প্রথম সন্তানের মা হন জেসিন্ডা। তার এই কন্যা সন্তানের নাম রাখা হয় নিভ টে আরোহা। চলতি বছরের জানুয়ারিতে বিবিসির ভিক্টোরিয়া ডার্বিশায়ার আরডার্নকে প্রশ্ন করেছিলেন, গেফোর্ডকে তিনি কখনো বিয়ের প্রস্তাব দেবেন কি-না?
জবাবে তিনি বলেছিলেন, না, আমি কখনো তেমনটি করবো না। আমি তাকে এমন যন্ত্রণা আর পীড়নের মধ্যে রাখতে চাই; যেন সে নিজেই বিষয়টি উপস্থাপনের তাড়না বোধ করেন।
গত ১৫ মার্চে জুমআর নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পর নিজের নেতৃত্বের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হন আরডার্ন। এর আগে তিনি বলেছিলেন, গেফোর্ড তাদের সন্তানকে দেখভালের জন্য বাড়িতেই অবস্থান করবেন।
রেডিও নিউজিল্যান্ডকে প্রধানমন্ত্রী বলেন, আমি খুব, খুব সৌভাগ্যের অধিকারী। এর কারণ হিসেবে তিনি উল্লেখ করেন গেফোর্ডের দায়িত্ববোধের কথা। তিনি বলেন, আমার পাশে এমন একজন সঙ্গী রয়েছেন, যিনি যৌথ-দায়িত্বের বিশাল অংশের ভার গ্রহণ করেছেন। কারণ তিনি কেবল একজন শিশু রক্ষণাবেক্ষণকারী নন, তিনি একজন পিতাও।
স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ২০১২ সালে একটি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে আরডার্ন এবং গেফোর্ডের প্রথম দেখা হয়েছিল। আরডার্ন রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকা অবস্থায় সন্তানের জন্ম দেয়া দ্বিতীয় কোনো বিশ্ব নেতা।
প্রথম জন ছিলেন পাকিস্তানের দুইবারের প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।
(jagonews24)

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget