দেউলিয়া ঘোষিত হল অনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশন

মাকসুদা লিপি: আশঙ্কা ছিলই। এবার সেটাই সত্যি হল। সরকারিভাবে ভারতীয় ব্যবস্থায় অনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশনকে দেউলিয়া ঘোষণা করল ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল। আজকাল
গেলো ফেব্রুয়ারিতে ঋণ সমস্যায় জর্জরিত হয়ে এই ট্রাইবুনালের দ্বারস্থ হয় অনিল আম্বানির সংস্থা। পরে দেউলিয়া সংক্রান্ত মামলা চলাকালীন নষ্ট হওয়া ৩৫৭ দিন বাদ দেওয়ার জন্য আবেদনও জানায়। কিন্তু বৃহস্পতিবার সেই আবেদন খারিজ করে আর কমুকে দেউলিয়া ঘোষণা করল কোম্পানি ল ট্রাইবুনাল।

 ফলে কার্যত মাথায় হাত অনিল আম্বানির। আর এই ঘোষণার পরই ৫০ হাজার কোটি টাকার ঋণগ্রস্থ থাকা কোম্পানিকে পরিচালনার জন্য সংস্থার পরিচালনা কমিটিকে উপেক্ষা করে নতুন করে পেশাদারদের নিয়োগ করা হয়েছে।
স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নেতৃত্বাধীন ৩১টি ব্যাঙ্কের মাধ্যমে পাওনাদারদের একটি কমিটি গঠন করতেও বলা হয়েছে ট্রাইবুনালের তরফে। কোম্পানি ল ট্রাইবুনালের কাছে শেষ শুনানিতে মামলা চলাকালীন দিনগুলি বাদ দেওয়ার আবেদন করেছিল অনিলের সংস্থা। কারণ হিসেবে উল্লেখ করা হয়েছিল, ২০১৮ সালের ৩০ মে থেকে ২০১৯ এর ৩০ এপ্রিল পর্যন্ত ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল ও সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ দেওয়ার বিষয়টি। কিন্তু বিচারপতি ভি পি সিং ও আর দুরাইস্বামীর ডিভিশন বেঞ্চ স্পষ্ট জানিয়ে দেয়, অন্য মামলার ক্ষেত্রে যে পদ্ধতি অনুসরণ করা হয়েছে এই মামলার ক্ষেত্রেও তাই হবে। আর বৃহস্পতিবার সেই নিয়ম অনুযায়ী রায় ঘোষণা করা হল। এর আগে রিলায়েন্স জিও আসার পর থেকেই ব্যবসায় মার খেতে শুরু করে অন্যান্য টেলিকম সংস্থাগুলি।
(amadershomoy)

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget