রাস্তায় কেনা পাথর আসলে ২৩ কোটির হীরা! | The stone bought on the street is actually 23 crore diamonds!

রাস্তায় কেনা পাথর আসলে ২৩ কোটির হীরা!

আমরা অনেকেই সাজের জন্য রাস্তা থেকে সস্তায় জুয়েলারি কিনে থাকি। তেমনই ব্রিটেনের ৭০ বছরের এক নারী কিনেছিলেন কসটিউম জুয়েলারি পাথর।

অবশেষে জানা গেল সেটি সাধারণ কসটিউম জুয়েলারি পাথর নয়, বরং ৩৪ ক্যারেটের হীরা।

এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

জানা গেছে, ওই হীরার আনুমানিক বাজার মূল্য ২০ লাখ পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩ কোটি ৪৮ লাখ ১ হাজার ১৮৪ টাকা। নর্থহামবারল্যান্ডে নিজের ঘর পরিষ্কার করার সময় এটি খুঁজে পান ওই নারী, যা অনেক আগে কিনে ঘরে ফেলে রেখেছিলেন তিনি।

এ বিষয়ে ওই নারী জানান, অনেক বছর আগে কার বুট সেল থেকে এটি কিনেছিলেন তিনি।

এদিকে নিলামকারী মার্ক লেন জানান, হীরাটির প্রকৃত দাম আসলে একটি ‘বড় ধাক্কা’ হয়ে এসেছে। ওই হীরাটি পাউন্ড কয়েনের চেয়ে কিছুটা বড়। আগামী মাসে সেটি নিলামে তোলা হবে।

তিনি আরও জানান, ওই নারী এক ব্যাগ জুয়েলারি নিয়ে আসেন। হীরাটি একটি বক্সের মধ্যে ছিল। সেটির সঙ্গে নিজের ওয়েডিং ব্যান্ড এবং কম দামি কিছু কসটিউম জুয়েলারি নিয়ে এসেছিলেন ওই নারী। পাথরটি পাউন্ড কয়েনের চেয়ে বড় ছিল। আমি ভেবেছিলাম এটি একটি কিউবিক জিরকোনিয়া। হীরাটি দুই-তিনদিন আমার টেবিলেই পড়েছিল। পরে আমি একটি ডায়মন্ড টেস্টার মেশিনে সেটি পরীক্ষা করি।

পরে আরও নিশ্চিত হওয়ার জন্য বেলজিয়ামের অ্যান্টওয়ার্পে আমাদের বিশেষজ্ঞ এটি সার্টিফাই করার পর লন্ডনে আমাদের পার্টনারদের কাছে পাঠাই। সেখান থেকে আমাদের বিশেষজ্ঞরা জানিয়েছে, এটি আসলেই হীরা এবং এটি ৩৪ ক্যারেটের।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget