নটর ডেম শিক্ষার্থী নিহত: সেই গাড়ির মূল চালক গ্রেপ্তার | Notre Dame student killed


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ময়লাবাহী গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনায় মূল চালক হারুনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (২৬ নভেম্বর) রাজধানীর যাত্রাবাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডিএসসিসির ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনায় ছায়া তদন্ত শুরু করে র‌্যাবের গোয়েন্দা দল। তদন্তকালে র‌্যাবের অভিযানে অভিযুক্ত গাড়ির চালক হারুন মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গত বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলিস্তানের গোলচত্বরে হল মার্কেটের সামনে ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের এক শিক্ষার্থীর মৃত্যু হয়। ওই শিক্ষার্থীর নাম নাঈম হাসান (১৭)। সে কলেজের মানবিক শাখার ২য় বর্ষের শিক্ষার্থী।

ওই ঘটনায় ঘাতকের ফাঁসির দাবিতে তার সহপাঠীরা ওইদিন বিকেলে গুলিস্তানে সড়ক অবরোধ করে। পরে ডিএসসিসি এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে সর্বোচ্চ শাস্তির আশ্বাস দিলে তারা সেই সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়।

পরে বিকেলে এ ঘটনায় একটি তদন্ত কমিটি করে ডিএসসিসি। ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈমকে আহ্বায়ক করে কমিটির অপর দুই সদস্য হলেন- মহাব্যবস্থাপক (পরিবহন) বিপুল চন্দ্র বিশ্বাস ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আনিছুর রহমান।

ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা আবু নাসের জানান, কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশনা দেওয়া হয়েছে। এই কমিটি দুর্ঘটনার বিস্তারিত উত্থাপন ও দোষী ব্যক্তিদের চিহ্নিত করবে। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে প্রয়োজনীয় সুপারিশ জানাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget