করোনা চিকিৎসার ক্যাপসুল নিয়ে এলো স্কয়ার ফার্মাসিউটিক্যালস | Square Pharmaceuticals came up with Corona treatment capsules



করোনা চিকিৎসায় বিশ্বের প্রথম মুখে খাওয়ার ওষুধ ‘মোলনুপিরাভির’ দেশে নিয়ে এলো স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ‘মোলভির’ নামের ক্যাপসুলটি আগামী ১৩ নভেম্বর থেকে বাজারে পাওয়া যাবে। ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি এই তথ্য জানিয়েছে। 

বৃহস্পতিবার (১১ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে ওষুধটির মোড়ক উন্মোচন করেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালক (সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এবং টেকনিক্যাল সার্ভিসেস ডিপার্টমেন্ট) এরিক এস চৌধুরী। ওষুধের কার্যকারিতার দিকটি তুলে ধরে তিনি বলেন, ‘আমাদের মূল উদ্দেশ্য হলো, এই ওষুধের মাধ্যমে হাসপাতালগুলোর ওপর চাপ কমানো। এটা করতে পারলে বাংলাদেশে করোনায় মৃত্যুর হারও কমবে।’

অনুষ্ঠানে ‘মোলভির’ সম্পর্কিত বৈজ্ঞানিক তথ্য উপস্থাপন করেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের বিপণন বিভাগের জেনারেল ম্যানেজার মো. আতিকুজ্জামান। তিনি জানান, গুণগত মানের দিক থেকে ‘মোলভির’ ক্যাপসুল অনেকাংশে এগিয়ে রয়েছে। দ্রুত দ্রবণীয় হওয়ায় এটি ৩০ মিনিটেই কাজ শুরু করে। এছাড়া এর ফর্মুলেশনে সোডিয়াম না থাকায় কিডনি ও হৃদরোগীদের জন্য নিরাপদ। 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিপণন বিভাগের পরিচালক আহমেদ কামরুল আলম। এছাড়া আরও ছিলেন বিক্রয় বিভাগের জেনারেল ম্যানেজার মাহমুদুর রহমান ভূঁইয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত ৮ নভেম্বর স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে ‘মোলনুপিরাভির’ উৎপাদন ও বাজারজাতকরণের জরুরি অনুমোদন দেয় সরকারের ঔষধ প্রশাসন অধিদফতর। জরুরি ব্যবহারের জন্য এই অ্যান্টি-ভাইরাল ওষুধের অনুমোদন দেওয়া হয়েছে। করোনা চিকিৎসায় এটাই প্রথম ওষুধ, যা মুখে সেবন করা যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget