বাস-ট্রাক ধর্মঘট প্রত্যাহারের আহ্বান তিন সংগঠনের | The three organizations called for the withdrawal of the bus-truck strike

 


সরকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করায় কোনোপ্রকার পূর্বঘোষণা ছাড়াই শুক্রবার (৫ নভেম্বর) থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস-ট্রাক ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছে তিনটি সামাজিক সংগঠন।

আজ বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তিপ্রার্থী ও সরকারি চাকরিপ্রত্যাশীসহ সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে হঠকারী এ সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সড়ক পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলোর প্রতি ওই আহ্বান জানান।

বিবৃতিদাতারা হলেন বেসরকারি সংগঠন নৌ সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সভাপতি হাজী মোহাম্মদ শহীদ মিয়া, গ্রিন ক্লাব অব বাংলাদেশের সাধারণ সম্পাদক আশীষ কুমার দে এবং উন্নয়ন ধারা ট্রাস্টের সদস্য সচিব আমিনুর রসুল বাবুল।

বিবৃতিতে তারা বলেন, সরকার আকষ্মিকভাবে ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধি এবং মাত্র একদিনের মধ্যে তা কার্যকর করার ঘোষণা দেওয়ায় সব ধরনের পরিবহন মালিকসহ সাধারণ মানুষের ওপর নেতিবাচক প্রভাব পড়বে। তবে শুধুমাত্র জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে আকষ্মিক পরিবহন ধর্মঘট ডাকায় জনদুর্ভোগ বহুগুণ বেড়ে যাবে।

বিবৃতিতে বলা হয়, সাধারণত শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। করোনা পরিস্থিতি সহনীয় মাত্রায় নেমে আসার কারণে প্রতি শুক্রবার বিপুলসংখ্যক প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নিচ্ছেন। এছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বিভিন্ন ইউনিটে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিপরীক্ষা চলছে। এ অবস্থায় কোনো প্রকার পূর্বঘোষণা ছাড়াই সারা দেশে অনির্দিষ্টকালের জন্য বাস-ট্রাক ধর্মঘট শুরু হলে লাখ লাখ প্রার্থীর জীবন অনিশ্চয়তার মুখে পড়বে।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget