মেসি-রোনালদোর বাইরে গত দশকের সেরা স্ট্রাইকার আগুয়েরোই? | Aguero is the best striker of the last decade outside Messi-Ronaldo?


হয়তো আরও তিন-চার বছর খেলতে পারতেন। কিন্তু হৃদ্‌যন্ত্রের জটিলতার কারণে একটু আগেভাগেই ফুটবল থেকে সরে যেতে হলো সের্হিও আগুয়েরোকে। বার্সেলোনা ও আর্জেন্টিনার ৩৩ বছর বয়সী স্ট্রাইকার আজ ক্যাম্প ন্যু-তে কান্নাভেজা চোখে ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন

তাঁর বিদায় ঘোষণার পর থেকেই ফেসবুক-টুইটারে তাঁর পুরোনো অনেক গোলের ভিডিও ভাসছে। একসময়ে ম্যানচেস্টার সিটিতে আগুয়েরোর কোচ ও বর্তমানে ইতালি জাতীয় দলের কোচ রবার্তো মানচিনি যেমন টুইট করলেন আগুয়েরোর ক্যারিয়ারের সবচেয়ে আলোচিত মুহূর্তটির ভিডিও দিয়ে।


২০১২ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিনে, সিটির শেষ ম্যাচের যোগ করা সময়ে—৯৩ মিনিট ২০ সেকেন্ডে যে গোল করে সিটিকে লিগ শিরোপা এনে দিয়েছিলেন আগুয়েরো। সেটির ভিডিওতে আগুয়েরোকে ‘রাজা’ উপাধি দিয়ে মানচিনি লিখেছেন, ‘কিং কুন (আগুয়েরোর ডাকনাম), তোমার মাঠের বাইরের জীবনের মুহূর্তগুলোও এমনই হোক।’

মানচিনি ‘রাজা’ উপাধি দিয়েছেন। আগুয়েরোর ক্যারিয়ারের স্মৃতিচারণ করে অনেকে তাঁকে গত এক দশকের সেরা স্ট্রাইকারদের একজনও বলছেন। প্রিমিয়ার লিগের ইতিহাসের সেরাও বলছেন অনেকে। কিন্তু আসলে আগুয়েরো কোথায় থাকবেন গত দশকের সেরা স্ট্রাইকারদের তালিকায়?

বিদায় জানানোর বেলায় কান্নায় ভেঙে পড়েন আগুয়েরো

লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোকে হিসাবের বাইরে রাখতে হচ্ছে। সেটি শুধু তাঁরা দুজন ‘অতিমানব’ বলেই নয়। গোলসংখ্যায় অন্য সবাইকে ছাপিয়ে গেলেও দুজনের কেউই প্রথাগত স্ট্রাইকার নন। গত এক দশকের সেরা স্ট্রাইকারদের তালিকা করলে আগুয়েরোর পাশাপাশি আসবে রবার্ট লেভানডফস্কি, লুইস সুয়ারেজ, জ্লাতান ইব্রাহিমোভিচ, করিম বেনজেমা, গঞ্জালো হিগুয়েইন, হ্যারি কেইন, পিয়ের-এমেরিক অবামেয়াং, এদিনসন কাভানি, মোহাম্মদ সালাহ ও কিলিয়ান এমবাপ্পেদের নাম।

পাঠক, সে তালিকায় সেরা স্ট্রাইকার হিসেবে আপনার ভোট কি আগুয়েরোর বাক্সেই পড়বে? নাকি অন্য কারও?


লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget