অলিম্পিকে ক্রিকেট যোগ করতে মরিয়া আইসিসি | ICC desperate to add cricket to Olympics


বিশ্বব্যাপী ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা কাজ করে যাচ্ছে দিন-রাত। যার অন্যতম মাধ্যম অলিম্পিক। সেই রাস্তা ধরতেই টি-টোয়েন্টি ফরম্যাটে ২০২৮ সালের অলম্পিকে অন্তর্ভুক্ত করতে চায় ক্রিকেটকে। এ নিয়ে আগামী বছর ফেব্রুয়ারিতে ভোটও হওয়ার কথা রয়েছে বেইজিংয়ে।

আইসিসি আশা করছে, ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিকে যুক্ত করা হবে ক্রিকেট ইভেন্ট। ইতোমধ্যে অলিম্পিক অ্যাসোসিয়েশনের (ওআইসি) সঙ্গে কাজও শুরু করে দিয়েছে আইসিসি।

আগামী ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে যুক্তরাষ্ট্রও। আইসিসির উদ্দেশ্য ঘুরেফিরে অলিম্পিক। এই আসর দিয়ে যদি অলিম্পিক আয়োজক সংস্থাকে দেখানো যায় যুক্তরাষ্ট্রেও ক্রিকেটের জনপ্রিয়তা কম নয় তাহলে অলিম্পিকে সুযোগ পেয়েও যেতে পারে ক্রিকেট।

আইসিসি আশাবাদী অতিরিক্ত খেলা হিসেবে ক্রিকেটকে অন্তর্ভুক্তিকরণ। কারণ ওআইসি মূল খেলা হিসেবে ২৮টি খেলা চিহ্নিত করেছে ইতোমধ্যে। বেশ কিছু ইভেন্ট রয়েছে, এরমধ্যে যা সচরাচর হয় না। তাই অতিরিক্ত খেলা হিসেবে হলেও যাতে ক্রিকেটকে ঢোকানো যায় অলিম্পিকে।

তবে যুক্তরাষ্ট্র চাচ্ছে দেশটির জনপ্রিয় খেলা বেসবল, সফটবলকে অলিম্পিকে যোগ করার। আর আইসিসি এ সুযোগটাই কাজে লাগিয়ে এগোতে চাইছে।

লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget