বিবাহিত ছাত্রীদের ঢাবির হল না পাওয়ার সিদ্ধান্ত বাতিলে আইনি নোটিশ | Legal notice to cancel the decision of not getting DU hall for married students


টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলেমা খাতুন ভাসানী হলের বিবাহিত আবাসিক ছাত্রীদের হলের সিট ছেড়ে দেওয়ার নোটিশ স্থগিত করেছে কর্তৃপক্ষ।

সোমবার সন্ধ্যায় আলেমা খাতুন ভাসানী হলের প্রভোস্ট অধ্যাপক ড. রোকসানা হক রিমি স্থগিতের এ নোটিশ দিয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ১১ ডিসেম্বর হলের নোটিশ বোর্ডে বিবাহিত ছাত্রীদের হল ছেড়ে দেওয়ার নোটিশটি দিয়েছিলেন প্রভোস্ট।

এতে তিনি উল্লেখ করেন- হলের নিয়ম অনুযায়ী বিবাহিতা ছাত্রীদের হলে থেকে অধ্যয়নের সুযোগ নেই। এ অবস্থায় আগামী ৩০ জানুয়ারির মধ্যে বিবাহিত ছাত্রীদের সিট ছেড়ে দেওয়ার নোটিশ দেওয়া হলো। কোনো ছাত্রী বিবাহিতা হলে অবিলম্বে হল কর্তৃপক্ষকে জানাতে বলা হয়েছে। না জানালে নিয়ম ভঙ্গের কারণে জরিমানাসহ সিট বাতিল করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

কর্তৃপক্ষের এ নোটিশে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে বিষয়টি বিবেচনা করে সোমবার সন্ধ্যায় পুনরায় নোটিশ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এআরএম সোলায়মান বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বিবাহিতদের আবাসিক হোস্টেলে থাকার বিষয়ে বিধিনিষেধ রয়েছে। কিন্তু সার্বিক বিষয় বিবেচনা করে এ আইনটি আর ব্যবহৃত হয় না। সেই পরিপ্রেক্ষিতে ১১ ডিসেম্বর বিবাহিতাদের হোস্টেলে প্রবেশ নিষেধ আরোপ করা হয়েছিল। বিষয়টি নিয়ে ছাত্রীদের মাঝে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। যে কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃক নোটিশটি স্থগিত করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget