মোমেনকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফোন, যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ | Momen received a phone call from the US Secretary of State, an invitation to visit the United States


র‌্যাব এবং এর সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপকে ঘিরে দেশে তীব্র প্রতিক্রিয়ার মধ্যে গতকাল বুধবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ফোনে কথা বলেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন।

কূটনৈতিক সূত্রগুলো জানায়, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ফোনে বিজয় দিবসের প্রাক্কালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তিনি বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো এগিয়ে নিতে তাঁর আগ্রহের কথা জানান এবং মোমেনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানান।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন যুক্তরাজ্য, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড ও হাওয়াইয়ে গত ৯ ডিসেম্বর ৯ দিনের সফরে আছেন। তাঁর ওই বিদেশ সফরের মধ্যে গতকাল সকালে ওয়াশিংটন ডিসি থেকে ঢাকায় বার্তা আসে, তিনি পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে কথা বলতে চান। সন্ধ্যায় তাঁর ফোন আসে। এ সময় পররাষ্ট্রমন্ত্রী মোমেন বঙ্গভবনে ছিলেন। তিনি সেখান থেকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেন। এ সময় তিনি মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে বাংলাদেশের অবস্থান ব্লিনকেনের কাছে তুলে ধরেন।

এর আগে গত শুক্রবার যুক্তরাষ্ট্রের অর্থ ও পররাষ্ট্র দপ্তর র‌্যাব এবং এর সাবেক ও বর্তমান সাত শীর্ষ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। পরদিন শনিবার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারকে তলব করে ক্ষোভ জানায় সরকার।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget