যুক্তরাষ্ট্রে টর্নেডোর দাপটে ১০০-র বেশি মৃত্যুর আশঙ্কা | More than 100 people are feared dead in a tornado in the United States


যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিম ও দক্ষিণাঞ্চলে টর্নেডোর দাপটে এখন পর্যন্ত কমপক্ষে ৮০ জন মানুষের মৃত্যু হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণও প্রচুর। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এই টর্নেডোকে ইতিহাসের অন্যতম ভয়ঙ্কর ঝড় বলে বর্ণনা করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়ে যাওয়ার আশংকা রয়েছে। কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেসিয়া বলেছেন, বেঁচে থাকা লোকদের খুঁজে পাওয়ার আশা কমে গেছে। জানা গিয়েছে, কেন্টাকি সহ আরও একাধিক স্থানে শুক্রবার রাতে এই ঝড় আঘাত হানে প্রভাব বিস্তার করেছিল এই টর্নেডো। এই জায়গাগুলো হলো আরাকানসাস, ইলিনয়েস, টেনিসি ও মিসৌরি। কিন্তু, এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কেন্টাকি।

কেন্টাকির গভর্নর জানিয়েছেন, এই ধরনের ভয়বহ টর্নেডো অতীতে কখনও তারা দেখেননি। তিনি জানিয়েছেন, টর্নেডোর ফলে একটি মোমবাতি তৈরির কারখানার ছাদ ভেঙে বহু মানুষের মৃত্যু হয়। প্রায় ১১০ জন মানুষ ওই কারখানার মধ্যে ছিল।

উত্তর আরকানসাসে একটি নার্সিং হোমের ছাদ ভেঙে পড়ে বহু মানুষ আহত হয়েছে। এমনকী, কয়েকজনের মৃত্যু হওয়ার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ইলিনয়ে ই-কমার্স সংস্থা অ্যামাজনের কারখানায় মৃত্যু হয়েছে ৬ জন শ্রমিকের। এই ঘটনায় শোকজ্ঞপন করেছেন অ্যামাজন প্রধান জেফ বেজোস।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget