মেসির ভয়েই কি এই ক্ষোভ রিয়ালের? | Real fear of Messi is this anger?


লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সমর্থকেরা দিন গোণা শুরু করেছিলেন। আজ বিকাল ৫টায় চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর ড্রয়ে দুই তারকার ক্লাবের মুখোমুখি হওয়া নিশ্চিত হয়েছিল। কিন্তু উয়েফা পরে জানায়, কারিগরি ত্রুটির কারণে শেষ ষোলোর ড্র নতুন করে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় রাত ৮টায় নতুন এই ড্র শুরু হয়।

রাশিয়ান তারকা আন্দ্রেই আরশাভিন আগের মতোই ড্র অনুষ্ঠানে এসে ক্লাবগুলোর ভাগ্য নির্ধারন করেন। আগের ড্রয়ে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মুখোমুখি হতে হতো আতলেতিকো মাদ্রিদকে। নতুন ড্রয়ে ভাগ্য প্রসন্ন হয়নি দলটির। ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হতে হবে মাদ্রিদের ক্লাবটিকে।

বেঁচে গেছে ভিয়ারিয়ালও। স্প্যানিশ ক্লাবটির প্রতিপক্ষ ছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু নতুন ড্রয়ে ইংলিশ জায়ান্টদের প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবন। আরেক পর্তুগিজ ক্লাব বেনফিকার প্রতিও ভাগ্য প্রসন্ন হয়। নতুন ড্রয়ে আয়াক্সকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বেনফিকা। আগের ড্রয়ে বেনফিকাকে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে হতো।

পিএসজিকে নিয়ে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে হবে মেসিকে
পিএসজিকে নিয়ে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে হবে মেসিকে

তবে চেলসির ভাগ্য পাল্টায়নি। ফরাসি ক্লাব লিলের মুখোমুখি হবে ইংলিশ ক্লাবটি। আগের ড্রয়েও লিলকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল টমাস টুখেলের দল। তবে কপাল পুড়েছে রিয়াল মাদ্রিদের। মাদ্রিদের ক্লাবটির প্রতিপক্ষ ফরাসি জায়ান্ট পিএসজি। অর্থাৎ মেসি–নেইমারদের প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন করিম বেনজেমা–ভিনিসিয়ুসরা।


আতলেতিকো ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে দুশ্চিন্তায় পড়তে পারে। পর্তুগিজ তারকার বেশ প্রিয় প্রতিপক্ষ আতলেতিকো। সিমিওনের দলের বিপক্ষে তিনটি হ্যাটট্রিক আছে রোনালদোর।


ভিয়ারিয়াল নতুন ড্রয়ে সহজ প্রতিপক্ষ পায়নি। আগের ড্রয়ে পেয়েছিল ম্যানচেস্টার সিটিকে। নতুন ড্রয়ে ভিয়ারিয়াল মুখোমুখি হবে জুভেন্টাসের।


কপাল পুড়েছে লিভারপুলেরও। আগের ড্রয়ে রেড বুল সালজবুর্গের মতো সহজ প্রতিপক্ষ পেয়েছিল ইয়ুর্গেন ক্লপের দল। কিন্তু নতুন ড্রয়ে লিভারপুলের প্রতিপক্ষ ইন্টার মিলান। সালজবুর্গকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বায়ার্ন মিউনিখ।

ক্লাবগুলোর এই কপাল পোড়ার কারণ উয়েফার ‘কারিগরি ত্রুটি’। ঝামেলাটা হয়েছিল ভিয়ারিয়ালের সঙ্গে কার খেলা হবে, সেটা নিশ্চিত করতে গিয়ে। ড্রতে ভিয়ারিয়ালের প্রতিপক্ষ হিসেবে নাম উঠে আসে ম্যানচেস্টার ইউনাইটেডের। অথচ ড্রয়ের নিয়ম হলো, একই গ্রুপ থেকে উঠে আসা দলগুলো শেষ ষোলোতে মুখোমুখি হয় না।


সঙ্গে সঙ্গে ইউনাইটেডের নামটা ফেলে দিয়ে নতুন করে ড্র করা হয়েছিল। আর তাতে নাম উঠেছিল ম্যানচেস্টার সিটির। কিন্তু এতে একটা কথা উঠে গিয়েছিল। ড্রতে যেহেতু সম্ভাব্য দল হিসেবে ইউনাইটেডের নাম লুকানো বল টানার কথা না এবং একটি বল রেখে আসা হয়েছিল; তাহলে সম্ভাব্য অন্য কোনো প্রতিপক্ষের নাম বাদ পড়েছিল।


এ নিয়ে তুমুল আলোচনার মাঝেই উয়েফা জানিয়ে দেয়, আবার নতুন করে ড্র অনুষ্ঠিত হবে। টুইটে উয়েফা জানায়, ‘বহিরাগত একটি প্রতিষ্ঠানের সরবরাহকৃত একটি সফটওয়্যার কর্মকর্তাদের কোন দলের আর কোন কোন দলের সঙ্গে খেলার সম্ভাবনা আছে, সেটা জানায়। সফটওয়্যারের কারিগরি ত্রুটির কারণে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্রতে একটা ভুল হয়েছে। এর ফলে এই ড্র বাতিল বলে গণ্য হলো এবং স্থানীয় সময় বেলা তিনটায় (বাংলাদেশ সময় রাত আটটা) আবার নতুন করে ড্র অনুষ্ঠিত হবে।’

।’

চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলো:

রেড বুল সালজবুর্গ–বায়ার্ন মিউনিখ

স্পোর্টিং লিসবন–ম্যানচেস্টার সিটি

বেনফিকা–আয়াক্স

চেলসি–লিল

আতলেতিকো মাদ্রিদ–ম্যানচেস্টার ইউনাইটেড

ভিয়ারিয়াল–জুভেন্টাস

ইন্টার মিলান–লিভারপুল

পিএসজি–রিয়াল মাদ্রিদ

শেষ ষোলোর প্রথম লেগ হবে ১৫/১৬/২২/২৩ ফেব্রুয়ারি, দ্বিতীয় লেগ হবে ৮/৯/১৫/১৬ মার্চ।


লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget