ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি | Strong earthquake, tsunami alert issued in Indonesia


ইন্দোনেশিয়ার দক্ষিণ সুলাওয়েসি প্রদেশের উপকূলে ৭.৪ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এর পর পরই বাড়িঘর ও ভবনগুলো থেকে লোকজনকে সরিয়ে নিতে নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। খবর প্রকাশ করেছে বিবিসি ও এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (১৪ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে ভূমিকম্পটি আঘাত হানে। পূর্ব নুসা টেঙ্গারা অঞ্চলসহ আশপাশের এলাকায় এটির প্রভাব বেশি অনুভূত হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। ফ্লোরেস সাগরের ১০ কিলোমিটার (৬.৫ মাইল) গভীরতায় ভূমিকম্পটি আঘাত হানে। এর পরই সুনামি সতর্কতা জারি করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। যদিও স্থানীয়রা কম্পন অনুভব করছেন বলে জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, শহরের লোকজন দোকানপাট ও বাড়িঘর ছেড়ে বাইরে দৌড়াদৌড়ি করছে।


তাকদির নামের স্থানীয় এক বাসিন্দা বিবিসিকে বলেন, ‘সবাই হতভম্ব হয়ে গিয়েছিল। লোকজন তাদের বাড়ি থেকে পালিয়ে যাচ্ছিল। কেউ কেউ পাহাড়ে ছুটে যাওয়ার জন্য প্রস্তুত হয়। তবে এখন বেশিরভাগ মানুষ তাদের স্বাভাবিক ক্রিয়াকলাপে ফিরে এসেছে। সুনামিরও কোনো চিহ্ন নেই।’

লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget