The Ashes: বিরাট ধাক্কা অজি শিবিরে! গোলাপি টেস্টের আগেই ছিটকে গেলেন এই তারকা


নিজস্ব প্রতিবেদন: ঘরের মাঠে ঐতিহ্যবাহী অ্যাশেজ (Ashes 2021-22) ধরে রাখার লড়াইয়ে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের ঐতিহ্যবাহী টেস্ট সিরিজের প্রথম টেস্টেই দুরন্ত জয় পেয়েছে প্যাট কামিন্সের (Pat Cummins) ক্যাঙারু বাহিনী। ব্রিসবেনের গাবায় ৯ উইকেটে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। অ্যাশেজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৬ ডিসেম্বর থেকে। অ্যাডিলেড ওভালে গোলাপি বলের দিন-রাতের টেস্ট। তার আগেই বড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া। চোটের জন্য ছিটকে গেলেন কামিন্সের দলের তারকা জোরে বোলার জোশ হ্যাজেলউড (Josh Hazlewood)।

হ্যাজেলউড বাকি দলের সঙ্গে ব্রিসবেন থেকে অ্যাডিলেডে যাননি। স্ক্যান করানোর জন্য গিয়েছেন সিডনিতে। স্ক্যান রিপোর্ট বলছে যে হ্যাজেলউডের হাল্কা টান ধরেছে। কিন্তু টিম ম্যানেজমেন্ট তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না। এই কারণেই অস্ট্রেলিয়া ৩০ বছরের ফাস্ট বোলারকে অ্যাডিলেডে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে। হ্যাজেলউড কিন্তু দিন-রাতের টেস্টে একাই ফারক গড়ে দিতে পারেন। এখনও পর্যন্ত গোলাপি বলে ৭টি টেস্ট খেলে তিনি ৩২টি উইকেট নিয়েছেন। ফলে হ্যাজেলউডকে না পাওয়াটা এক প্রকার সেটব্যাক অস্ট্রেলিয়ার জন্য। হ্যাজেলউডের পরিবর্তে জাই রিচার্ডসন (Jhye Richardson) বা মাইকেল নেসার (Michael Neser) দলে ঢোকার দৌড়ে রয়েছেন। রিচার্ডসন শেফিল্ড শিল্ডে (Sheffield Shield) ১৩.৪৩ এর গড়ে ২৩ উইকেট নেন। অন্য়দিকে নেসার ইংল্যান্ড লায়নসের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৯ রানের বদলে ৫ উইকেট নেন।

অন্যদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia) জানিয়ে দিয়েছে যে, পার্থে (Perth) নয়  হোবার্টের (Hobart) বেলেরিভ ওভালে (Bellerive Oval) হবে চলতি অ্যাশেজের (Ashes 2021-22) পঞ্চম তথা শেষ টেস্ট। আগামী ১৪-১৮ জানুয়ারি অস্ট্রেলিয়ার দ্বীপরাষ্ট্র তাসমানিয়া দেখবে অ্যাশেজের দ্বিতীয় দিন-রাতের টেস্ট। অ্যাডিলেড ওভালের পর হোবার্টে গোলাপি বলের দ্বিতীয় দিন-রাতের টেস্ট।

অ্যাশেজ (Ashes 2021-22) পুরো সূচি:

প্রথম টেস্ট:  ডিসেম্বর ৮-১২, গাবা, ব্রিসবেন (৯ উইকেটে জয়ী অস্ট্রেলিয়া)
দ্বিতীয় টেস্ট: ডিসেম্বর ১৬-২০, অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড (দিন-রাতের গোলাপি বলের টেস্ট)
তৃতীয় টেস্ট:  ডিসেম্বর ২৬-৩০, এমসিজি, মেলবোর্ন
চতুর্থ টেস্ট:   জানুয়ারি ৫-৯, সিডনি ক্রিকেট গ্রাউন্ড, সিডনি

পঞ্চম তথা শেষ টেস্ট: জানুয়ারি ১৪-১৮, বেলেরিভ ওভাল, হোবার্ট 

লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget