ব্রিটেন পূর্ব ইউরোপে সেনা সংখ্যা দ্বিগুণ করবে | Britain will double the number of troops in Eastern Europe


ইউক্রেন নিয়ে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে রাশিয়ার ওপর চাপ বাড়ানোর বিকল্প হিসেবে পূর্ব ইউরোপে মোতায়েন করা সেনা সংখ্যা দ্বিগুণ করার প্রস্তাব বিবেচনা করছে যুক্তরাজ্য।

রোববার (৩০ জানুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আগামী সপ্তাহে পূর্ব ইউরোপের অঞ্চলটি পরিদর্শন করবেন এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে কথা বলবেন। নর্ডিক্স এবং বাল্টিক্সে ন্যাটো প্রতিরক্ষা চুক্তির সদস্যদের জন্য সম্ভাব্য সেনা প্রস্তাব বিবেচনা করছেন তিনি। যেমন- সেনা সংখ্যা দ্বিগুণ করা এবং এস্তোনিয়ায় প্রতিরক্ষামূলক অস্ত্র পাঠানো।

বরিস বলেন, এটি ক্রেমলিনের কাছে একটি স্পষ্ট বার্তা পাঠাবে যে, আমরা তাদের অস্থিতিশীল কার্যকলাপ সহ্য করব না এবং সবসময় ন্যাটো মিত্রদের পাশে থাকব। আমি আমাদের সশস্ত্র বাহিনীকে আগামী সপ্তাহে ইউরোপজুড়ে মোতায়েনের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছি।

যুক্তরাজ্যের কর্মকর্তারা আগামী সপ্তাহে ব্রাসেলসে এই প্রস্তাবের বিস্তারিত চূড়ান্ত করবেন। মন্ত্রীরা সোমবার (৩১ জানুয়ারি) সামরিক বিকল্পগুলো নিয়ে আলোচনা করবেন।


এছাড়াও যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রীরা খুব শিগগির তাদের রুশ সহযোগীদের সঙ্গে আলোচনার জন্য মস্কোতে যাবেন। তাদের সম্পর্কের উন্নতি এবং উত্তেজনা কমানো এই সফরের লক্ষ্য।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget