দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে, শৈত্যপ্রবাহ নেই | The daytime temperature may drop a bit, there is no chill


দেশে তাপমাত্রা খুব একটা বাড়েনি। কিন্তু উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ এখন আর নেই। আগামী কয়েকদিনে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।

পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের অনেক জায়গায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কিছু কিছু এলাকায় দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁর বদলগাছিতে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। খুলনায় গতকালের মতো আজও ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে। 

এছাড়া আজ বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস (গতকাল ছিল ১৩ দশমিক ৩), ময়মনসিংহে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস (১২ দশমিক ৬), চট্টগ্রামে ১৫ ডিগ্রি সেলসিয়াস (১৫ দশমিক ৫), সিলেটে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস (গতকাল ছিল ১৩ দশমিক ৯), রাজশাহীতে ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস (৯ দশমিক ৫), রংপুরে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস (১০ দশমিক ৬), বরিশালে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস (গতকাল ছিল ১১ দশমিক ৬) তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ শহীদুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আগামীকাল (৭ জানুয়ারি) তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে। তবে উত্তরাঞ্চলের কোথাও কোথাও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এছাড়া অনেক এলাকায় দুপুর পর্যন্ত কুয়াশা পড়তে পারে।’

আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget