১৪ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘ছিটমহল’ | 'Enclave' to be released on January 14


ঢাকায় শুধুমাত্র ব্লকবাস্টার সিনেমায় ‘ছিটমহল’ মুক্তি পাচ্ছে। ঢাকার বাইরে সিনেমাটি মুক্তি পাচ্ছে চট্টগ্রামের সুগন্ধা, খুলনার শঙ্খ, নারায়াণগঞ্জের সিনেস্কোপ এবং রাজবাড়ির বৈশাখী হলে। এই তথ্য নিশ্চিত করেছেন নির্মাতা হাবিব নিজে। সিনেমাটির গল্পে তুলে ধরা হয়েছে, ১৯৪৭ সালের দেশ ভাগের করুণ অন্তঃক্ষরণের ৬৮ বছরের বঞ্চনা, যাপিত জীবনে আসা হঠাৎ আলোর ঝলকানি বিনিময়ের কাহিনী।

‘ছিটমহল’ সম্পর্কিত নানা অজানা বিষয় নিয়ে সিনেমাটি নির্মিত হয়েছে।  সিনেমাটিতে অভিনয় করেন, জান্নাতুল ফেরদৌস পিয়া, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, শিমুল খান, ডন, সজলসহ অনেকেই। পরিচালক এইচ আর হাবিব সবাইকে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার অনুরোধ জানিয়ে বলেন, ‘ছিটমহল’ সিনেমায় আমরা একটা সাবলীল জীবনের গল্প বলতে চেয়েছি। এখানে সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন। আশা করছি, দর্শকরা নিরাশ হবেন না।

সিনেমার গল্পে উঠে এসেছে, চারিদিকে অন্য দেশ মাঝখানে বসবাস অধিকারহীন  একদল মানুষের। ঐতিহাসিক এক বঞ্চনা নিয়ে জীবন-যাপন তাদের। হঠাৎই ছিটমহল বিনিময়ের ঢামাঢোল। মানুষগুলো পরে সিন্ধান্তহীনতায়। পরিবারের কেউ ছুটে যেতে চায় দেশ পরিচয়ের আকাংখা নিয়ে। কেউ চায় ভূমির ওপর নিজেকে শক্ত করে দাড় করাতে।  ফলে শুরু হয় বিভাজন অন্তঃক্ষরণ। এমন অন্তঃক্ষরণের গল্প নিয়েই ছিটমহল ছবিটি নির্মিত হয়েছে।

ছবি মুক্তি প্রসঙ্গে নির্মাতা এইচ আর হাবিব বলেন, বিশ্বের ন্যয় দেশেও বৈষ্যিক মহামারি করোনা এবং লকডাউনের কারণেই ছবিটির মুক্তি দিতে সময় লেগেছে। আমরা একটা সাবলীল জীবনের গল্প বলতে চেয়েছি। সবাই আন্তরিকভাবে কাজটি করেছেন । দর্শকরা ছবিটি গল্পের ছবি হিসেবেই নেবেন বলে মনে করি। আমি দর্শকদের জীবনের গল্প দেখার অনুরোধ করব। আশাকরি তারা নিরাশ হবেন না।
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget