শাবির ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ, আহতদের চিকিৎসার আশ্বাস। Foreign Minister's condolences over Shabir incident, assurance of medical treatment to the injured


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবির) ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দুঃখ প্রকাশ করেছেন এবং শিক্ষার্থীদের সহিংসতার পথে না যেতে অনুরোধ করেছেন।  
 

জানা গেছে, সোমবার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে পররাষ্ট্রমন্ত্রীর লোগো সম্বলিত গাড়ি নিয়ে ড্রাইভারসহ তিনজন বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করলে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদেরকে ক্যাম্পাসে যেতে দেন। তখন একজন নিজেকে পররাষ্ট্রমন্ত্রীর পিএ পরিচয় দিয়ে বলেন, শাবির ঘটনায় তিনি (পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন) দুঃখ প্রকাশ করে বলেছেন আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি যৌক্তিক এবং সার্বিক পরিস্থিতির আলোকে ব্যবস্থা নেবেন।
 

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের আশেপাশে নিয়োজিত পুলিশ সদস্যদের ও জলকামান সরিয়ে নেওয়ার ব্যবস্থাও নিবেন তিনি। এছাড়া, শাবি শিক্ষার্থীদের সহিংসতার পথে না যাওয়া আহ্বান জানান।


আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা পররাষ্ট্রমন্ত্রী নিবেন বলে ঐ মুখপাত্র জানান।

 
তিনি বলেন, সোমবার রাতে পররাষ্ট্রমন্ত্রীর নির্দেশে ঢাকা থেকে ছুটে এসেই তিনি হাসপাতালে গিয়ে আহত ছাত্রদের খোঁজখবর নেন। এরপর শাবিতে আসেন।
 
এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা সহিংস পথে না যাওয়ার আশ্বাস দেন। তবে তারা, শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগের দাবিতে  ভিসির বাসভবনের সামনে অবস্থান করছিলেন।

এদিকে রাত পৌনে একটায় বিশ্ববিদ্যালয়ের আশেপাশে নিয়োজিত পুলিশ সদস্যদের ও জলকামান সরিয়ে নেওয়ার খবর পাওয়া যায়।

তবে শিক্ষার্থীরা তখনও ভিসির বাসভবনের সামনে অবস্থান করছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget