ভারতে একদিনে সাড়ে ২৭ হাজার কোভিড রোগী শনাক্ত | In India, 27,000 Covid patients are identified in one day


করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের দাপটের মধ্যে ভারতে দ্রুত বাড়ছে সংক্রমণ। দেশটিতে একদিনে শনাক্ত হয়েছে ২৭ হাজার ৫৫৩ জন নতুন রোগী।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার জানিয়েছে, নতুন রোগীদের নিয়ে ভারতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা পৌঁছেছে তিন কোটি ৪৮ লাখে। আগের দিন আরও ২৮৪ জনের মৃত্যুতে এ পর্যন্ত মারা যাওয়া কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৮১ হাজার ৭৭০ জনে।

সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, দিল্লি, মুম্বাই, কলকাতার মত ঘনবসতিপূর্ণ শহরগুলোতে মহামারি পরিস্থিতির অবনতি হচ্ছে দ্রুত। গত নভেম্বরে ভারতে ওমিক্রনের প্রথম সংক্রমণ ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত এ ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা এক হাজার ৫২৫ জনে পৌঁছেছে। এর মধ্যে ৫৬০ জনই মহারাষ্ট্র আর দিল্লির বাসিন্দা।

ভারতের ২৩টি রাজ্যে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছে। দৈনিক সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ২ দশমিক ৫৫ শতাংশে।

কেবল দিল্লিতেই রোববার দুই হাজার ৭১৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছে, যা আগের দিনের চেয়ে দ্বিগুণ। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার সেখানে ৩ দশমিক ৬৪ শতাংশ। 

ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণের চেষ্টায় দিল্লির পাশের শহর হরিয়ানায় সিনেমা হল আর গুরগাঁওয়ের ক্রীড়া কমপ্লেক্সগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। ১২ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে স্কুলে।

কেন্দ্রীয় সরকার এরই মধ্যে রাজ্য সরকারগুলেকে অস্থায়ী হাসপাতাল আর বিশেষ মেডিকেল টিমের ব্যবস্থা করতে বলেছে, যাতে রোগীর চাপ আরও বেড়ে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget