ভারতে এক লাফে দৈনিক সংক্রমণ বেড়েছে ৫৫ শতাংশ | In India, the daily infection has increased by 55 percent in one leap


শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের (Covid Infection) পরিমাণ বেড়ে হল ৩৭ হাজার ৩৭৯। এই সময়ের মধ্যে দেশে মৃত্যু হয়েছে ১২৪ জনের। দেশে এখন মোট ওমিক্রনে (Omicron Infection) আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৮৯২-এয এর মধ্যে ৭৬৬ জন হয় সুস্থ হয়ে গিয়েছেন, নয়ত দেশে নেই। মঙ্গল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫৬৮ জন, এর পরেই রয়েছে দিল্লি, সেখানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫৬৮, তার পর রয়েছে দিল্লি, সেখানে আক্রান্তের সংখ্যা ৩৮২, কেরলে ১৮৫, রাজস্থানে ১৭৪, গুজরাতে ১৫২, তামিলনাড়ুতে ১২১।

আরও পড়ুন -  কক্সবাজারে ধর্ষণ মামলা : ৩ দিনের রিমান্ডে আশিক

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, শেষ ১১৭ দিনের মধ্যে সর্বোচ্চ হয়েছে করোনা সংক্রমণের পরিমাণ। মহারাষ্ট্রে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ১৬০ জন। পশ্চিমবঙ্গে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৭৮ জন। এর পর রয়েছে দিল্লি, সেখানে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯৯ জন। দেশের আটটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে দৈনিক আক্রান্তের সংখ্যা রয়েছে এক হাজারের বেশি। কেরলে দৈনিক মৃত্যু সর্বাধিক, শেষ ২৪ ঘণ্টায়  সেখানে মৃত্যু হয়েছে ৩১ জনেরষ পশ্চিমবঙ্গে মৃত্যু ১৩ জনের, মহারাষ্ট্রে ১১ জনের। দেশের ৩২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সক্রিয় রোগির সংখ্যা বেড়েছে। দৈনিক সংক্রমণের হারের তালিকার শীর্ষে রয়েছে গোয়া, সেখানে সংক্রমণের হার ২৬.৪৩ শতাংশ। পশ্চিমবঙ্গে সংক্রমণের হার ১৯.৫৯ শতাংশ। মিজোরামে ১৫.৬৬ শতাংশ, মহারাষ্ট্রে ১১.০১ শতাংশ।

আরও পড়ুন -ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

এক দিকে যেমন চিকিৎসকদের মধ্যে করোনার প্রকোপ বাড়ছে লাফিয়ে লাফিয়ে, তেমনই প্রশাসনিক স্তরেও করোনার প্রকোপ দেখা দিচ্ছে। রাজনৈতিক নেতৃত্বের মধ্যেও করোনা সংক্রমণ দেখা দিচ্ছে। মঙ্গলবারই খবর এসেছে, করোনা আক্রান্ত হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আক্রান্ত হয়েছেন বিজেপি নেতা মনোজ তিওয়ারিও। মনোজ ট্যুইটারে তাঁর আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন। করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী মহেন্দ্রনাথ পাণ্ডেও। ইতিমধ্যে সংক্রমণ রুখতে নাইট কার্ফু ঘোষণা করা হয়েছে নির্বাচমমুখী পঞ্জাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget